দেশ ছেড়েছেন লিটন, খেলা নিয়ে শঙ্কা

Slider খেলা

এশিয়া কাপের স্কোয়াডে থাকলেও ডেঙ্গু জ্বরের কারণে মূল দলের সঙ্গে শ্রীলংকা যেতে পারেননি ওপেনার লিটন কুমার দাস। তবে জ্বর সেরেছে লিটনের। বাংলাদেশও উঠে গেছে সুপার ফোরে। সেই ম্যাচে খেলার জন্য আজ সোমবার রাতে পাকিস্তানের পথে রওনা হয়েছেন লিটন।

সন্ধ্যা সাড়ে সাতটার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশ করেন লিটন। এরপর আনুষ্ঠানিকতা সেরে রাত ৯টা ১৫-এর ফ্লাইটে রওনা দেন এই ওপেনার। কাতার হয়ে পাকিস্তান পৌঁছাবেন তিনি। সেখানে গিয়ে যোগ দেবেন দলের সঙ্গে।

তবে সেখানে গিয়ে লিটনের ম্যাচ খেলা নিয়ে শঙ্কা কাটেনি। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) নিয়ম অনুযায়ী, নির্দিষ্ট কোনো কারণ ছাড়া দলে পরিবর্তন আনা যাবে না। লিটন জ্বরে পড়ায় দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল এনামুল হক বিজয়কে। তবে এখন যেহেতু কেউ ইনজুরিতে নেই, তাই লিটনকে খেলানোর বিষয়টি নিশ্চিত নয়।

এদিকে, আজ বিকেলেই লিটনের পাকিস্তান যাত্রা নিয়ে বিস্ময় প্রকাশ করেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

পাপন বলেছিলেন, ‘প্রথম কথা হচ্ছে, আমার জানা নেই ও (লিটন) যাচ্ছে। ও যাচ্ছে এই খবর শুনিনি। আমি খোঁজ নিয়েছিলাম, আমি ওর আপডেট সম্পর্কে প্রায়ই খোঁজ নিয়েছি। তবে ও যে যাচ্ছে এ ব্যাপারে আমি কিছুই জানি না। আমার মনে হয় না ও যাচ্ছে, কারণ গেলে তো আমি জানতাম।’

লিটনের যাত্রা নিয়ে জটিলতার কথাও উল্লেখ করেছেন পাপন ‘কীভাবে যাবে? (আমার) অনুমোদন ছাড়াও তো ব্যাপার আছে। এসিসিরও (এশিয়ান ক্রিকেট কাউন্সিল) তো অনমোদন লাগবে। আমার সাথে ক্যাপ্টেন (সাকিব আল হাসান), কোচ (চান্দিকা হাতুরাসিংহে), (আব্দুর) রাজ্জাক এবং জালাল (ইউনুস) ভাইয়ের কথা হয়েছে, কেউ আমাকে কিছু বলেনি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *