পুলিশ-বিএনপি সংঘর্ষে রণক্ষেত্র দশমিনা

Slider বরিশাল

পটুয়াখালীর দশমিনায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে তিন পুলিশসহ অন্তত ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা শহরের পূজাখোলা ব্রিজ এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

উপজেলা বিএনপির নেতারা জানান, বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বেলা ১১টার দিকে উপজেলা শহরের নলখোলা বাসস্ট্যান্ড এলাকা থেকে নেতাকর্মীরা শান্তিপূর্ণ র‌্যালি ও মিছিল শুরু করে। মিছিলটি প্রাণিসম্পদ দপ্তর অতিক্রম করে পূজাখোলা এলাকায় পৌঁছালে পুলিশ বাধা দিয়ে লাঠিচার্জ করে। এতে বিএনপির অনেক নেতাকর্মী আহত হন।

পুলিশ বলছে, বিএনপির নেতাকর্মীরা মিছিল করে শহরের পূজাখোলা এলাকায় গিয়ে সড়ক অবরোধ করে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা ও দোকানপাট ভাঙচুর করে। তখন পুলিশ নিজেদের ও জনগণের জানমাল রক্ষায় তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। এসময় দলটির নেতাকর্মীরা পুলিশের ওপর ইট পাটকেল নিক্ষেপ ও পুলিশের তিনটি মোটরসাইকেল ভাঙচুর করে। এতে আহত হন তিন পুলিশ সদস্য।

দশমিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন তালুকদার আমাদের সময়কে বলেন, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। ঘটনাস্থল থেকে দুইজনকে আটক করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *