গাজীপুরে বিএনপির কালো পাতাকা মিছিল

Slider গ্রাম বাংলা

গাজীপুর অফিস: কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে গাজীপুরে বিএনপির কালো পতাকা মিছিল অনুষ্ঠিত হয়ছে।

শনিবার বিকেলে গাজীপুর শহরে বিএনপি কার্যলয় থেকে মিছিলটি বের হয়ে রাজবাড়ি সড়ক প্রদক্ষীন করে। মিছিলের আগে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ হয়।

গাজীপুর মহানগর বিএনপির সভাপতি শওকত হোসেন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন, বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বিশেষ অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এড. আবদুস সালাম ও সহসাংগঠনিক সম্পাদক বেনজির আহমদ, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য হাসান উদ্দিন সরকার এবং ডা.মাজহারুল আলম।

সমাবেশে গাজীপুর মহানগরের বিভিন্ন থানার নেতৃবৃন্ধ বক্তব্য রাখেন।
বৃষ্টিতে ভিজেই কালোপতাকা মিছিল করেছে গাজীপুরে মহনাগর বিএনপি।

মিছিলটি জয়দেবপুরের রাণী বিলাশমনি স্কুল মোড় রাজবাড়ী ডাল থেকে শুরু করে বিএনপি কার্যালয়, রেইলগেইট, শিববাড়ী মোড় হয়ে শেষ হয়। গাজীপুর শহরের প্রবেশ করার একমাত্র গুরুত্বপূর্ণ পথে বিএনপি’র এ কর্মসূচীতে তীব্র যানযটের সৃষ্টি হয়। সমাবেশে আরো বক্তব্য রাখেন প্রবীণ বিএনপি নেতা মীর হালিমুজ্জামান ননী, গাজীপুর সদর মেট্রো থানা বিএনপির সভাপতি এডভোকেট মেহেদী হাসান এলিস, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম টুটুল প্রমূখ।

গাজীপুর মহনাগর বিএনপি ও তাঁর অঙ্গসংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা দুপুর থেকে জয়দেবপুরের রাজবাড়ী এলাকায় ভীড় জমাতে শুরু করে। বিকালে সাড়ে তিনটার দিকে আলাদাভাবে মিছিল নিয়ে বিএনপি কার্যালয়ের সামনে এসে নেতাকর্মীরা একসাথে জড়ো হয়।

মহনগর বিএনপি ও তাঁর অঙ্গসংগঠন কৃষকদল, শ্রমিকদল, স্বেচ্ছাসেবক দল, যুবদল, ছাত্রদলের নেতাকর্মীরা ফেইসস্টোন, ব্যানার নিয়ে মিছেলে অংশগ্রন করে।

বিএনপি কর্মীদের হাতে সাদা লাঠি সম্বলিত কালোপাতাকা ছিলো। এছাড়াও জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি সম্বলিত ব্যানার এবং সরকার বিরোধী স্লোগানে মুখরিত ছিলো দলের নেতাকর্মীরা।

ব্যানারে লেখা ছিলো, ফ্যাসিস্ট হাসিনার পদত্যাগসহ নির্দলীয় তত্ববধায়ক সরকারের অধীনে নির্বাচনের ১ দফা দাবীতে আজকের এ কালো পতাকা মিছিল। এছাড়া জিয়া জিয়া বলে সবাই মিছিল ধরে। কেও কেও খালেদা জিয়ার মুক্তি ও একদফার দাবীতে মিছিল করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *