অভিনেত্রী শাহনূর অসুস্থ

Slider বিনোদন ও মিডিয়া


ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন অভিনেত্রী শাহনূর। কয়েকদিন ধরে তার প্রচণ্ড জ্বর, সঙ্গে শরীর ব্যথা। তবে চিকিৎসকের পরামর্শে বাসাতেই চিকিৎসা নিচ্ছেন অভিনেত্রী।

তার উপসর্গ দেখেই চিকিৎসক জানান, ডেঙ্গুর লক্ষণ। পরীক্ষা করাতে হবে। পরে পরীক্ষা করে জানতে পারেন তিনি ডেঙ্গু
জ্বরে আক্রান্ত। গণমাধ্যমকে অভিনেত্রী নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

অসুস্থ শরীর নিয়েই শাহনূর বলেন, ‘কয়েক দিন ধরে প্রচণ্ড জ্বর। আমি খুবই অসুস্থ। চিকিৎসক দেখালাম। তিনি লক্ষণ দেখেই বুঝলেন ডেঙ্গু। এখন চিকিৎসা নিচ্ছি। সবাই দোয়া করবেন।’

১৯৯৯ সালে ‘ফাঁসির আদেশ’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রাঙ্গনে যাত্রা শুরু করেন শাহনূর। কিন্তু চলচ্চিত্রটি মুক্তি পায় নি। ২০০০ সালে তার অভিনীত সিনেমা ‘জিদ্দি সন্তান’ মুক্তি পায়। যেটি ছিল তার প্রথম মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র। সিনেমাটিতে তিনি রুবেলের বিপরীতে অভিনয় করেছিলেন। এরপর ২০০৩ সালে ‘সাহসী মানুষ চাই’ ও ‘কারাগার’ চলচ্চিত্রে অভিনয় করেন। ‘সাহসী মানুষ চাই’ দুইটি বিভাগে এবং ‘কারাগার’ একটি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছিল। ২০০৫ সালে তিনি ‘হাজার বছর ধরে’ চলচ্চিত্রে অভিনয় করেছিলেন। চলচ্চিত্রটি শ্রেষ্ঠ চলচ্চিত্রসহ পাঁচটি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছিল।

তার পুরো নাম সৈয়দা কামরুন নাহার শাহনূর। তবে ঢাকাই চলচ্চিত্রে শাহনূর নামেই তিনি জনপ্রিয়। চলচ্চিত্রে অভিনয় ছাড়াও তিনি টিভি নাটক ও বিজ্ঞাপনে কাজ করেন। বর্তমানে শাহনূর চলচ্চিত্র শিল্পী সমিতির সাংগঠনিক সম্পাদক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *