শ্রীপুরে নির্বাচনী পরবর্তী সহিংসতা: ইউপি সদস্যসহ গ্রেপ্তার ৩০

Slider বাংলার মুখোমুখি

রাতুল মন্ডল শ্রীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনের পরবর্তী সহিংসতার অভিযোগের ইউপি সদস্যসহ ৩০জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গত রোববার রাত ও সোমবার দুপুর পর্যন্ত উপজেলার মাওনা বাজার, সলিং মোড়, শ্রীপুর রোড, মুলাইদ, টেপিরবাড়ি নোভা পল্ট্রি এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৩০ জনকে গ্রেপ্তার করেছে। এসময় তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। এছাড়াও ব্যবহৃত ১০টি মোটরসাইকেল জব্দ করে পুলিশ।

গ্রেপ্তারকৃতদের মধ্যে রয়েছে গাজীপুর ইউনিয়ন পরিষদের সদস্য মো.মিজানুর রহমান বাচ্চু, ছাত্রলীগ নেতা নাঈম খন্দকার, জনি আহমেদ, আল-আমিন, সোহরাব উদ্দিনসহ ৩০জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এছাড়াও গাজীপুর জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ফাহিম খন্দকারসহ আরো ২২জনের নাম উল্লেখ করে ও ৫০/৬০ জনকে অজ্ঞাত দেখিয়ে ১৫ (১) (ক) ও ২৫ (ঘ) বিশেষ ক্ষমতা আইনে শ্রীপুর মডেল থানার এসআই মো.আজাহারুল ইসলাম বাদী মামলা দায়ের করেন।

পুলিশ সূত্র জানা যায়, রোববার প ম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। সন্ধ্যার পর থেকে কয়েকটি জায়গায় রাজনৈতিক সহিংসতায় মাই টিভির স্থানীয় প্রতিনিধি এসএম সোহেল রানাসহ অন্তত ৭জন আহত হয়। এ ঘটনার পর জেলা ও থানা পুলিশের যৌথ অভিযানে ৩০জনকে গ্রেপ্তার করে চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে প্রেরণ করা হয়েছে।

শ্রীপুর মডেল থানার ভারপ্রাপ্ত (ওসি) মো.জাবেদুল ইসলাম বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৩০জনকে গ্রেপ্তার কার হয়েছে। এছাড়াও এক সাংবাদিকের ওপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে নির্বাচনী পরবর্তী আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে দিনভর উপজেলার বিভিন্ন জায়গায় টহল দিয়ে সন্ধ্যায় পৌর এলাকার মাওনা চৌরাস্তা উঁড়াল সেতুর নিচে এক পথসভায় বক্তব্য দেন গাজীপুর পুলিশ সুপার শামসুন্নাহার। এসময় তিনি বলেন, শ্রীপুরের মাটিতে কোন সন্ত্রাসী জায়গা নেই। শ্রীপুরকে শান্তিপূর্ণ রাখতে চাঁদাবাজ, সন্ত্রাস ও জমি দখলবাজদের বিরুদ্ধে আমাদের যুদ্ধ ঘোষণা করা হয়েছে। কোন অপরাধী ছাড় পাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *