লাখের নিচে নামল স্বর্ণের দাম

Slider অর্থ ও বাণিজ্য

দেশের বাজারে স্বর্ণের দাম রেকর্ড পরিমাণ বাড়ার পর এবার কিছুটা কমল। আজ বৃহস্পতিবার স্বর্ণের দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস), যা আগামীকাল শুক্রবার থেকে কার্যকর করা হবে। বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ১ হাজার ৭৫১ টাকা কমিয়ে ৯৯ হাজার ২৭ টাকা করা হয়েছে। স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের (পাকা স্বর্ণ) দাম কমার পরিপ্রেক্ষিতে এই দাম কমানো হয়েছে বলে জানিয়েছে বাজুস।

এ ছাড়া, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৯৪ হাজার ৫৯৫ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম হবে ৮১ হাজার ৬৫ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ৬৭ হাজার ৫৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

স্বর্ণের দাম কমা‌নো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। বর্তমানে ২২ ক্যারেটের রুপার দাম প্রতি ভ‌রি ১ হাজার ৭১৫ টাকা, ২১ ক্যারেটের দাম ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের দাম ১ হাজার ৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

এর আগে গত ২১ জুলাই থেকে স্বর্ণের দাম বাড়ায় বাজুস। তখন ভালো মানের এক ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয় ১ লাখ ৭৭৮ টাকা। দেশের বাজারে এটিই স্বর্ণের দামে রেকর্ড ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *