৬ সিনেমা নির্মাণের ঘোষণা ড. মাহফুজুর রহমানের

Slider বিনোদন ও মিডিয়া

‘আমরা এই যুগের সঙ্গে তাল মেলাতে চাই। অবস্থার পরিবর্তন করতে চাই। চলচ্চিত্রের অবস্থা আগের মতো ফিরিয়ে আনতে চাই। এজন্য সিদ্ধান্ত নিয়েছি, আগামী ঈদুল ফিতরের আগে আমরা ৬টি সিনেমা নির্মাণ করব।’ এভাবেই কথাগুলো বলেন এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। আজ শনিবার দুপুরে বিএফডিসির ৮ নং ফ্লোরে ‘এটিএন-বিএফডিএ অ্যাওয়ার্ড ২০২২’র সংবাদ সম্মেলনে এমন ঘোষণা দেন তিনি।

এ সময় তিনি আরও বলেন, ‘এর আগে আমি যতগুলো সিনেমা বানিয়েছি বেশিরভাগ সুপারহিট হয়েছে। “প্রাণের চেয়ে প্রিয়”, “বিদ্রোহ চারিদিকে”, “ভালোবাসি তোমাকে”, “সাবধান” তার মধ্যে অন্যতম। এরপর সিনেমায় ধস নামা শুরু হয়। ভালো সিনেমা হওয়ার পরও দেখা যায় সিনেমা হলে লোক হয় না। তবে গত ঈদে যে কয়েকটি সিনেমা মুক্তি পেয়েছে তাতে বোঝা যাচ্ছে চলচ্চিত্রের অবস্থা আবার ফিরবে।’

এদিকে, চলচ্চিত্র সংশ্লিষ্টদের সেরা কাজের জন্য প্রথমবারের মতো পুরস্কার দেবে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। আজীবন সম্মাননাসহ মোট ২১টি ক্যাটাগরিতে এই সম্মাননা দেওয়া হবে। এ নিয়ে আজ এটিএন বাংলার সঙ্গে পরিচালক সমিতির এক চুক্তি স্বাক্ষরিত হয়। এতে স্বাক্ষর করেন পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াৎ ও এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান।

অনুষ্ঠানে কাজী হায়াৎ বলেন, ‘এর আগে আমি যখন পরিচালক সমিতির নির্বাহী কমিটির সদস্য ছিলাম তখন একবার উদ্যোগ নিয়েছিলাম এ ধরনের পুরস্কার আয়োজনের। কিন্তু নানা কারণে অনুষ্ঠানটি করা হয়নি। আমি এটিএন বাংলার চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি, আমাদের আহ্বানে সাড়া দেওয়ায় জন্য।’

সমিতির মহাসচিব শাহীন সুমন জানান, আগামী ২৮ অক্টোবরে প্রদান করা হবে ‘এটিএন-বিএফডিএ অ্যাওয়ার্ড ২০২২’। আর ২৪ আগস্টের মধ্যে পরিচালক সমিতিতে সিনেমাগুলোর নাম জমা দেওয়ার আহ্বান জানানও তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *