বন্যার্তদের ত্রাণ দিতে এসে নৌকায় ভোট চাইলেন প্রতিমন্ত্রী এনামুর

Slider রাজনীতি


কক্সবাজারে বন্যার্তদের মধ্যে ত্রাণ দিতে এসে নৌকায় ভোট চাইলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ড. মো. এনামুর রহমান। আজ শুক্রবার দুপুর ১২টার দিকে কক্সবাজারের বন্যা কবলিত চকরিয়ার কাকারা এলাকা পরিদর্শন করেন প্রতিমন্ত্রী।

পরিদর্শনকালে বন্যার্তদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘বন্যার পর এখন আর ডায়রিয়ায় মানুষ মারা যায় না, প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা এখন মিনারেল ওয়াটার দিয়ে থাকি বন্যার পর। ফলে মানুষের আর ডায়রিয়া হচ্ছে না।’

এসময় প্রতিমন্ত্রী এনামুর চকরিয়ায় ভবিষ্যতে যাতে আর বন্যা না হয় সেজন্য মাতামুহুরি নদী ড্রেজিং ও দুই পাড়ে টেকসই বাঁধ নির্মাণ করা হবে আশ্বাস দেন।

বন্যা কবলিত এলাকা ঘুরে ফসলি জমি, মাছের ঘেরের ক্ষয়ক্ষতি ও মানুষের খাদ্যাভাবের চিত্র দেখতে পেয়েছেন উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ‘পূর্ণাঙ্গ ক্ষয়ক্ষতির চিত্র পাওয়ার পর আন্তঃমন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক করে কক্সবাজার জেলার জন্য বরাদ্দ আরও বাড়ানো হবে।’

এর আগে, চকরিয়ার কাকারায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণ করেন প্রতিমন্ত্রী। প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য ক্যাপ্টেন তাজুল ইসলাম, কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলম, কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. মিজানুর রহমান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব কেএম আবদুল ওয়াদুদ, কক্সবাজারের জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান।

প্রতিমন্ত্রী পরে চকরিয়া ও পেকুয়া উপজেলার বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *