কারাগারে অসুস্থ বিএনপি নেতা, হাসপাতালে মৃত্যু

Slider ফুলজান বিবির বাংলা


বিস্ফোরক মামলায় গ্রেপ্তার হয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দী থাকা ইদ্রিস আলী (৬০) নামের এক বিএনপি নেতা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। আজ বৃহস্পতিবার দুপুরে তিনি মারা যান।

বিএনপি সূত্রে জানা গেছে, ইদ্রিস আলী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫৩ নম্বর ওয়ার্ডের পূর্ব জুরাইন এলাকার কামিজ উদ্দিনের ছেলে। তিনি ৫৩ নম্বর ওয়ার্ড বিএনপি মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক ছিলেন। গত ২৯ জুলাই রাতে কদমতলী থানার পুলিশ তাকে গ্রেপ্তার করে। ওই দিন রাজধানীর প্রবেশমুখগুলোতে অবস্থান কর্মসূচি পালন করেছিল বিএনপি।

ঢামেক হাসপাতাল ও কেরানীগঞ্জে অবস্থিত ঢাকা কেন্দ্রীয় কারাগার সূত্রে জানা যায়, আজ সকাল সাড়ে ৯টার দিকে কারাগারের ভেতরে অসুস্থ হয়ে পড়েন ইদ্রিস। পরে তাকে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। দুপুর ১টা ৫০ মিনিটের দিকে ইদ্রিসকে হাসপাতালের নতুন ভবনের ষষ্ঠ তলার ৬০২ নম্বর রুমে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় দুপুর ২টা ১০মিনিটের দিকের দিকে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, মরদেহটি ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ বলেন, ব্রেন স্ট্রোকের পর মস্তিষ্কের রক্তক্ষরণজনিত কারণে ইদ্রিসের মৃত্যু হয়েছে। তিনি রাজধানীর কদমতলী থানায় বিস্ফোরকসহ আরও বেশ কয়েকটি মামলায় গ্রেপ্তারের পর গত ৩১ জুলাই থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দী ছিলেন। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে তার মরদেহ হস্তান্তর করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *