লিটনের বিশ্ব একাদশে বাংলাদেশের দুজন, সবচেয়ে বেশি শ্রীলংকার

Slider খেলা


বর্তমানে বাংলাদেশের ব্যাটিংয়ের অন্যতম ভরসা লিটন কুমার দাস। ২০১৯ বিশ্বকাপের পর ২০২৩ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে এমন দেশের খেলোয়াড়দের মধ্যে রান তোলায় তৃতীয় তিনি। তার ওপরে কেবল বাবর আজম এবং বিরাট কোহলি।

লিটনের এমন পারফরম্যান্সের কারণেই তামিম ইকবাল ওয়ানডে অধিনায়কের দায়িত্ব পালনকালে তাকে দেওয়া হয় সহ অধিনায়কের দায়িত্ব। তামিমের অনুপস্থিতিতে আফগান সিরিজে তাকে দেখা যায় দলনেতার ভূমিকায়ও। আসন্ন এশিয়া কাপে খেলছেন না তামিম, অধিনায়কের পদ থেকেও সরে দাঁড়িয়েছেন। নতুন অধিনায়ক হিসেবে আলোচনায় আছেন লিটন।

সম্প্রতি কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ খেলে দেশে ফিরেছেন লিটন। নিজে আহামরি পারফম্যান্স দেখাতে না পারলেও টুর্নামেন্টে তার দল সারে জাগুয়ার্স খেলেছে ফাইনাল। যদিও হেরে রানার্স আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়। সেখান থেকে ফিরে আজ বৃহস্পতিবার একটি প্রতিষ্ঠানের অনুষ্ঠানে অংশগ্রহণ করেন লিটন। সেখানে তার কাছে জানতে চাওয়া হয় তার বিশ্ব একাদশ নিয়ে।

লিটনের বিশ্ব একাদশে অধিনায়ক ও উইকেটরক্ষকের ভূমিকায় তিনি নিজেকেই রেখেছেন। বাংলাদেশ থেকে এই একাদশে আরও একজনকে জায়গা দিয়েছেন, সাকিব আল হাসান। এই একাদশে সবচেয়ে বেশি ৩ জন খেলোয়াড় শ্রীলংকার। এছাড়া ভারত, পাকিস্তান ও অস্ট্রেলিয়ার ২ জন করে খেলোয়াড় জায়গা পেয়েছেন।

একাদশে ওপেনিং জুটিতে রেখেছেন ভারতের বীরেন্দর শেবাগ ও শ্রীলংকার সনাৎ জয়াসুরিয়া। ওয়ান ডাউনে খেলবেন শচীন টেন্ডুলকার, চারে রিকি পন্টিং। পাঁচে লিটন নিজে ও ছয়ে অলরাউন্ডার হিসেবে সাকিব আল হাসান। বোলিং অলরাউন্ডার হিসেবে সাতে রেখেছেন পাকিস্তানের পেসার ওয়াসিম আকরামকে। আট ও নয়ে খেলবেন দুই স্পিনার অস্ট্রেলিয়ার শেন ওয়ার্ন ও শ্রীলংকার মুত্তিয়া মুরালিধরন। দলের বাকি দুই পেসার হলেন পাকিস্তানের শোয়েব আখতার এবং শ্রীলংকার চামিন্দা ভাস।

লিটনের বিশ্ব একাদশ
বীরেন্দর শেবাগ, সনাৎ জয়সুরিয়া, শচীন টেন্ডুলকার, রিকি পন্টিং, লিটন কুমার দাস (অধিনায়ক, উইকেটরক্ষক) , সাকিব আল হাসান, ওয়াসিম আকরাম, শেন ওয়ার্ন, মুত্তিয়া মুরালিধরন, শোয়েব আখতার, চামিন্দা ভাস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *