পদ ফিরে পেলেন রাহুল গান্ধী, উল্লাস ‘ইন্ডিয়া’র

Slider ফুলজান বিবির বাংলা


মোদি পদবি অবমাননা মামলায় ভারতের সুপ্রিম কোর্টে গত শুক্রবার বড় ধরনের স্বস্তি পান ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সেইদিন বিচারপতি আরএস গাভাই এবং পিকে মিশ্রের বেঞ্চ রাহুলের দুই বছরের জেলের সাজার ওপর স্থগিতাদেশ দেন। এর দুইদিন পরেই রাহুল আজ সোমবার থেকে তার এমপি পদ ফিরে পেলেন। খবর এনডিটিভির।

প্রতিবেদনে বলা হয়েছে, লোকসভার স্পিকার ওম বিড়লা রাহুলকে তার সংসদ সদস্য পদ ফিরিয়ে দিয়েছেন। স্পিকারের সচিবালয় থেকে সোমবার সকালে এ বিষয়ে নির্দেশ জারি করা হয়েছে।

এ নিয়ে কংগ্রেসের পক্ষ থেকে বলা হয়েছে, আগামীকাল মঙ্গলবার মোদির বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবের বিতর্কে প্রধান বক্তা হিসেবে রাহুলকে তারা রাখতে চান। কংগ্রেস সূত্রে খবর, স্থানীয় সময় সোমবার দুপুর ১২টা নাগাদ লোকসভায় আসতে পারেন রাহুল।
ইন্ডিয়ার নেতারা একে অপরকে মিষ্টিমুখ করাচ্ছেন

কংগ্রেসের এমপি মানিকাম ঠাকর এনডিটিভিকে বলেন, দল চায় রাহুল অনাস্থা প্রস্তাবের আলোচনায় অংশ নিক যেহেতু তিনি মণিপুর পরিদর্শন করেছেন। আশা করা হচ্ছে তিনি লোকসভায় মণিপুরে ইস্যুগুলো তুলে ধরবেন।

এদিকে পদ ফিরে পাওয়ায় উল্লাস করছেন ক্ষমতাসীন বিজেপির বিরোধী ‘ইন্ডিয়া’ জোটের নেতারা। তারা একে সত্যের জয় হিসেবে উল্লেখ করেছেন। এ নিয়ে দিল্লিতে কংগ্রেসের সদরদপ্তরে দলটির কর্মীরা নেচেছেন ও স্লোগান দিয়েছেন।

কংগ্রেসের প্রধান মল্লিকার্জুন খর্গে রাস্তায় নেমে এর উল্লাস করেছেন। এ সময় মল্লিকার্জুনকে মিষ্টিমুখ করান কংগ্রেস সংসদ অধীর চৌধুরী। এ ছাড়া মল্লিকার্জুনও তার পাশে বসা তৃণমূল এমপি সুদীপ বন্দ্যোপাধ্যায়কে মিষ্টিমুখ করান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *