ঢাকা ও আশপাশের জেলায় র‌্যাবের নিরাপত্তা জোরদার

Slider বাংলার মুখোমুখি

দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা ও আশপাশের জেলায় নিরাপত্তা জোরদার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-১ (র‌্যাব-১)।

রাজধানীর গুলশান, বনানী ও বারিধারার কূটনৈতিক এলাকায় কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। পাশাপাশি গাজীপুর, পূর্বাচল, নারায়ণগঞ্জ ও ৩০০ ফুট এলাকায় ঢাকার প্রবেশমুখে রোবাস্ট পেট্রোলিং জোরদার করেছে র‌্যাব। এছাড়াও গুরুত্বপূর্ণ স্থানগুলোতে বিশেষ টহল পরিচালনা, চেকপোস্ট স্থাপন করার মাধ্যমে তল্লাশি কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

আজ শনিবার এই তথ্য জানান র‌্যাব-১ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) সিনিয়র এএসপি মো. পারভেজ রানা।

তিনি বলেন, আজ কিছু দুষ্কৃতকারী উত্তরার জসীম উদ্দিন রোড, হাউজ বিল্ডিং ও আব্দুল্লাহপুর এলাকায় ১০ থেকে ১২টি ককটেল বিস্ফোরণ করে বিশৃঙ্খলা ও নাশকতা করার চেষ্টা করে। এর ফলে ওই এলাকায় র‌্যাব-১ অতিরিক্ত বিশেষ প্যাট্রোল পরিচালনা করে নিরাপত্তা নিশ্চিত করে। একই সঙ্গে এসব কর্মসূচির বিষয়ে র‌্যাব-১ এর অধিনায়ক বিভিন্ন দিক-নির্দেশনা দেন এবং সাংবাদিকদের সঙ্গে ওই এলাকায় মতবিনিময় করেন।

র‌্যাব জানায়, ঢাকা মহানগরীতে অবস্থান কর্মসূচিকে ঘিরে গুলশান, বনানী ও বারিধারার কূটনৈতিক এলাকায় কড়া নিরাপত্তা জোরদার করা হয়। এছাড়া গাজীপুর, পূর্বাচল, নারায়ণগঞ্জ ও ৩০০ ফুট এলাকায় ঢাকার প্রবেশ মুখে রোবাস্ট পেট্রোলিং জোরদার করা হয়েছে। একই সঙ্গে র‌্যাব-১ এর দায়িত্বপূর্ণ এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে গুরুত্বপূর্ণ স্থানসমূহে বিশেষ টহল পরিচালনাসহ গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *