রাজধানীর প্রবেশমুখে সতর্ক পাহারায় পুলিশ-আ. লীগ

Slider ফুলজান বিবির বাংলা

পুলিশ অনুমতি না দিলেও সরকার পতনে দলের এক দফা দাবিতে আজ শনিবার রাজধানীর প্রবেশমুখে ৫ ঘণ্টার অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিএনপি। তবে সকাল সাড়ে ৯টা পর্যন্ত কোথাও বিএনপির নেতাকর্মীদের দেখা না গেলেও ঢাকার প্রবেশমুখে সতর্ক পাহারায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও আওয়ামী লীগ।

এসময় দেখা যায়, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের আত্মরক্ষামূলক সকল প্রস্তুতি নিয়ে কঠোর অবস্থানে রয়েছে। প্রিজন ভ্যান, এপিসি, জলকামানসহ নানা প্রতিরক্ষামূলক ব্যবস্থাও রয়েছে তাদের।

আজ শনিবার বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রাজধানীর পাঁচটি প্রবেশমুখে কর্মসূচি পালনের কথা জানিয়েছে বিএনপি। প্রবেশমুখগুলো হচ্ছে- গাবতলী, উত্তরা, নয়াবাজার ইউসুফ মার্কেট, শনির আখড়া ও মুক্তি স্মরণী।

আইনশৃঙ্খলা অবনতির গোয়েন্দা প্রতিবেদন ও জনদুর্ভোগ বিবেচনায় সকল অবস্থান কর্মসূচি পালনে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে অনুমতি দেওয়া হয়নি বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। তবে প্রশাসনের প্রতি শ্রদ্ধা রেখে আজকের শান্তি কর্মসূচি স্থগিত করলেও সতর্ক অবস্থানে রয়েছে আওয়ামী লীগ ও দলের সহযোগী সংগঠনগুলো।

সকাল থেকেই ওয়ার্ডে ওয়ার্ডে এবং প্রবেশমুখগুলোতে বিএনপিকে ঠেকাতে পাহারায় থাকতে দেখা গেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও আওয়ামী লীগের নেতাকর্মীদের।

সকাল সাড়ে ৯টায় গাবতলী এলকায় বিপুল সংখ্যক পুলিশ, আনসার সদস্যদের সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে। সেই সঙ্গে চেয়ার পেতে আওয়ামী লীগের নেতাকর্মীদের বসে থাকতে দেখা গেছে।

রাজধানীর প্রবেশমুখ সাভারের আমিনবাজার বিএনপি ও যুবলীগের অবস্থান কর্মসূচি থাকায় কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে ব্যাপক সংখ্যক পুলিশ সদস্য মোতায়ন করা হয়েছে।

আরও পড়ুন: শান্তি কর্মসূচি স্থগিত করল আওয়ামী লীগ

সকাল ৯টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কে ঢাকাগামী লেনে আমিনবাজার ২০ শয্যাবিশিষ্ট হাসপাতালের সামনে পুলিশের এই উপস্থিত দেখা গেছে। এ ছাড়া এপিসি বুলেট প্রুফ একটি সাদা রঙের সাঁজোয়া যান দাঁড়িয়ে রয়েছে।

কর্মসূচিকে ঘিরে যাত্রাবাড়ির দনিয়া কলেজের সামনে আইনশৃঙ্খলাবাহিনীর ব্যাপক উপস্থিতি দেখা যাচ্ছে। এ সময় তারা জলকামান, এপিসি, প্রিজনভ্যানসহ ব্যাপক সাজোয়া যান নিয়ে অবস্থান নিয়েছেন।

এর আগে গতকাল শুক্রবার বিকেলে নয়াপল্টনের মহাসমাবেশ থেকে ঢাকার প্রবেশমুখগুলোতে অবস্থান কর্মসূচি (শনিবার) পালনের ঘোষণা দেয় বিএনপি। মূলত এরপরই ক্ষমতাসীনদের পক্ষ থেকে শান্তি সমাবেশের ঘোষণা এসেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *