শান্তি কর্মসূচি স্থগিত করল আওয়ামী লীগ

Slider বাংলার মুখোমুখি


প্রশাসনের প্রতি শ্রদ্ধা রেখে আজকের শান্তি কর্মসূচি স্থগিত করেছে আওয়ামী লীগ। তবে রাজধানীর প্রবেশমুখে সতর্ক অবস্থানে থাকবে আওয়ামী লীগ ও দলের সহযোগী সংগঠনগুলো।

গতকাল শুক্রবার বিএনপির অবস্থান কর্মসূচির বিপরীতে রাজধানীর প্রবেশমুখে শান্তি কর্মসূচির ঘোষণা দিয়েছিল ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এবং দলের সহযোগী ও ভাতৃপ্রতীম সংগঠনগুলো। একই কর্মসূচিতে ক্ষমতাসীন ১৪ দলের শরীক দলগুলোও অংশ নেবে এমন সিদ্ধান্ত হয়েছিল। কিন্তু ঢাকা মেট্রোপলিটন পুলিশের নির্দেশনা মোতাবেক তারা এই কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছে।

গতকাল শুক্রবার রাতে আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের একজন নেতা জানান, পুলিশের প্রতি শ্রদ্ধা প্রদর্শন স্বরূপ দলীয় কর্মসূচি থেকে বিরত থাকছেন তারা।

এর আগে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. রিয়াজ উদ্দিন গণমাধ্যমকে জানিয়েছিলেন, বিএনপির অবস্থান কর্মসূচি প্রতিহত করতে আজ শনিবার সকাল ১০টা থেকে ঢাকার প্রবেশমুখে ডেমরা, যাত্রাবাড়ী, বাবু বাজার, শ্যামপুর, কমলাপুর অবস্থান নেবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ গাবতলীয় এলাকায় শান্তি সমাবেশ করবে বলে জানিয়েছিলেন উত্তরের দপ্তর সম্পাদক উইলিয়াম প্রলয় সমদ্দার বাপ্পী।

যুবলীগের কর্মসূচির বিষয়ে সংগঠনটির সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল জানান, দেশব্যাপী বিএনপি-জামাতের হত্যা, গুম, ষড়যন্ত্র, সন্ত্রাস, নৈরাজ্য এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হুমকির প্রতিবাদে শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ঢাকা মহানগরের প্রবেশপথে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান যুবলীগের শান্তি সমাবেশ হবে।

আব্দুল্লাহপুর, টঙ্গী, গাবতলী, আমিনবাজার, বাবু বাজার, সাইনবোর্ড, কাঁচপুর, যাত্রাবাড়ী সহ রাজধানীর সব প্রবেশ মুখে শান্তি সমাবেশ করবে যুবলীগ। গাজীপুর জেলা ও গাজীপুর মহানগর যুবলীগ অবস্থান নিবে টঙ্গি ব্রীজ এলাকায়, ধামরাই, সাভার ও আশুলিয়া উপজেলা যুবলীগ আমিনবাজার সমাবেশ করবে।

দোহার, নবাবগঞ্জ ও কেরাণীগঞ্জ উপজেলা যুবলীগ বাবুবাজার এলাকায়, নারায়ণগঞ্জ জেলা ও নারায়ণগঞ্জ মহানগর যুবলীগ সাইনবোর্ড এলাকায়, রূপগঞ্জ ও সোনারগাঁও উপজেলা যুবলীগ কাঁচপুর ব্রীজ প্রাঙ্গণে, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ শনির আখড়া ও ধোলাইপাড়ে, ঢাকা মহানগর উত্তর যুবলীগ আব্দুল্লাহপুর ও গাবতলীতে শান্তি সমাবেশ করার কথা ছিলো।

এদিকে স্বেচ্ছাসেবক লীগও একই সময়ে আমিনবাজার, গাবতলী, টঙ্গী আবদুল্লাহপুর শান্তি সমাবেশ করবে বলে সংগঠনটির দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *