বাংলাদেশ নিয়ে এবার মার্কিন কংগ্রেসম্যানের টুইট

Slider সামাজিক যোগাযোগ সঙ্গী


যুক্তরাষ্ট্রের কংগ্রেস সদস্য বব গুড বলেছেন, ‘বাংলাদেশের জনগণের একটি অবাধ ও সুষ্ঠ নির্বাচন প্রাপ্য।’ বৃহস্পতিবার এক টুইটে একথা লিখেছেন রিপাবলিকান দলের এই কংগ্রেস সদস্য।

বব গুড টুইটে লিখেছেন, শান্তিপূর্ণ বিক্ষোভকারীদের ওপর বাংলাদেশ সরকারের পরিচালিত সহিংসতায় উদ্বেগ জানিয়ে তিনিসহ আরও ১৩ জন কংগ্রেস সদস্য জাতিসংঘে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতকে চিঠি পাঠিয়েছেন।

ভার্জিনিয়ার কংগ্রেস সদস্য বব গুড এর আগেও বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচন নিয়ে সোচ্চার হয়েছেন। তিনি সহ মার্কিন কংগ্রেসের ছয়জন সদস্য গত মে মাসে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনকে একটি চিঠি লিখেছিলেন। বাংলাদেশের মানুষ যাতে অবাধ ও সুষ্ঠু নির্বাচনে অংশ নিতে পারেন, সে সুযোগ সৃষ্টির জন্য মার্কিন প্রেসিডেন্টকে ভূমিকা রাখার অনুরোধ জানিয়েছিলেন তারা।

চিঠিতে বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির সমালোচনা করা হয়েছিল। ২ জুন বব গুডই ওই চিঠি নিজের ওয়েবসাইটে প্রকাশ করেছিলেন। ওই চিঠিতে স্বাক্ষরদানকারী অন্য পাঁচ কংগ্রেস সদস্য ছিলেন- স্কট পেরি, ব্যারি মোর, ওয়ারেন ডেভিডসন, টিম বুরচেট ও কিথ সেলফ। তারা সবাই যুক্তরাষ্ট্রের বিরোধী দল রিপাবলিকান পার্টির সদস্য।

এবার জাতিসংঘে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত লিন্ডা টমাস–গ্রিনফিল্ডকে বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে চিঠি লেখার কথা জানিয়ে টুইট করলেও এখনও চিঠিটি তার ওয়েবসাইটে প্রকাশ করেননি বব গুড। ফলে এবারের চিঠিদাতাদের মধ্যে অপর কোন কংগ্রেস সদস্যরা আছেন, তা জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *