বিএনপিকে গোলাপবাগ মাঠে মহাসমাবেশ করার পরামর্শ ডিএমপির

Slider রাজনীতি


নয়াপল্টন কিংবা সোহরাওয়ার্দী উদ্যানে আগামীকাল বৃহস্পতিবার (২৭ জুলাই) মহাসমাবেশ করার অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশকে (ডিএমপি) চিঠি দিয়েছিল বিএনপি। কিন্তু পুলিশ তাদেরকে (বিএনপি) গোলাপবাগ মাঠ দেখতে বলেছে।

বুধবার দুপুরে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক জানিয়েছেন, ফোনে বিএনপি নেতাদের বিষয়টি জানানো হয়েছে। তিনি বলেন, বৃহস্পতিবার কর্মদিবস হওয়ায় বিএনপিকে সোহরাওয়ার্দী ও পল্টনে সমাবেশ করতে দেয়া যাচ্ছে না।

সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পুলিশ কমিশনার বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে কর্মদিবসে সভা সমাবেশের বিষয়ে হাইকোর্টের একটা অবজারবেশন রয়েছে। তাই সেখানে অনুমতি দেয়া যাবে না।

তিনি বলেন, বিএনপিকে গোলাপবাগ মাঠে সমাবেশ করার পরামর্শ দেয়া হয়েছে। তারা চাইলে সেখানে করতে পারে।

সরকারের পদত্যাগ, সংসদ ভেঙে দেয়া ও নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠাসহ ‘এক দফা’ দাবি আদায়ে গত ২২ জুলাই রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এক সমাবেশ থেকে আগামী ২৭ জুলাইয়ের মহাসমাবেশের ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

একইদিন ‘বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে’ শান্তি সমাবেশ করার ঘোষণা দিয়েছে আওয়ামী লীগের তিন সংগঠন ছাত্রলীগ, যুবলীগ এবং স্বেচ্ছাসেবক লীগ। তারা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি সমাবেশ করবে বলে জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *