ইঞ্জিন বিকল, ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ

Slider ফুলজান বিবির বাংলা

গাজীপুরের শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ রেল সড়কে দেওয়ানগঞ্জ এক্সেপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ায় ওই সড়কে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

আজ মঙ্গলবার সকাল পৌনে ৮টার দিকে উপজেলার লোহাগাছ নামক এলাকায় ট্রেনের ইঞ্জিন বিকল হয়। এতে ওই রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। সকাল সাড়ে ৯টার দিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত ট্রেনটির উদ্ধার কাজ চলছে।

এদিকে এ ঘটনার পর পৃথক স্টেশনে আটকা পড়েছে ভাওয়াল এক্সপ্রেস, কমিউটার এক্সপ্রেস ও তিস্তা এক্সপ্রেস। এতে করে চারটি ট্রেনের কয়েক হাজার যাত্রী আটকা পড়েছে। ট্রেন চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছে হাজার হাজার যাত্রী।

দেওয়ানগঞ্জ এক্সপ্রেসের যাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, দেওয়ানগঞ্জগামী ট্রেনটি হঠাৎ করেই বনবেষ্টিত এলাকায় থেমে যায়। এতে করে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেক যাত্রী ট্রেন থেকে মেনে বিকল্প পথে যে যার স্থানে চলে যায়।

শ্রীপুর স্টেশনে থাকা গফরগাঁওয়ের যাত্রী আ. রহিম বলেন, ‘সকাল সাড়ে ৭টা থেকে শ্রীপুর স্টেশনে ট্রেনের অপেক্ষায় ছিলেন। হঠাৎ জানতে পারি ট্রেনের ইঞ্জিন বিকল হয়েছে। শ্রীপুর স্টেশনে ময়মনসিংহ, গফরগাঁও জাওয়ার জন্য শত শত যাত্রী আটকে পড়েছে। এদিকে তিস্তা এক্সপ্রেস, ভাওয়াল এক্সপ্রেস ও কমিউটার এক্সপ্রেসসহ চারটি ট্রেনের কয়েক হাজার যাত্রী দুর্ভোগে পড়েছে।’

শ্রীপুর স্টেশনে কর্মরত স্টেশন মাস্টার মো. সাইদুর রহমান জানান, ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জ এক্সেপ্রেস ট্রেনটির ইঞ্জিন লোহাগাছ এলাকায় বিকল হয়ে পড়েছে। এতে করে ঢাকাগামী ভাওয়াল এক্সপ্রেস ট্রেন কাওরাইদ স্টেশনে এবং কমিউটার গফরগাঁও স্টেশনে আটকা পড়েছে। এছাড়া ময়মনসিংহগামী তিস্তা এক্সপ্রেস ট্রেনটি রাজেন্দ্রপুর স্টেশনে আটকা পড়ে। লাইটার ইঞ্জিন পাঠিয়ে আটকে পড়া টেনটি উদ্ধার করে শ্রীপুর স্টেশনে আনে রাখা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *