ডেঙ্গুর ভয়াবহ বিস্তারের দায় যাদের ওপর চাপালেন চরমোনাই পীর

Slider রাজনীতি

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, ডেঙ্গুর ভয়াবহ বিস্তার ও মানুষের ক্ষতির দায়ভার ঢাকা সিটি করপোরেশনের দুই মেয়র কোনোভাবেই এড়াতে পারেন না। জনগণের প্রতি তাদের কোনো দায়বদ্ধতা নেই।

আজ রোববার এক বিবৃতিতে চরমোনাই পীর বলেন, ‘ডেঙ্গু নিয়ন্ত্রণে ও চিকিৎসায় সরকার ও সরকারি প্রতিষ্ঠানগুলো চরম অবহেলা ও ব্যর্থতার পরিচয় দিয়েছে। দেশে ২০০০ সালে ডেঙ্গুরোগী প্রথম শনাক্ত হয় ঢাকায়। বর্তমানে তা ৫৯টি জেলায় ছড়িয়ে পড়েছে। ২০১৮ সালে আক্রান্ত শতভাগ রোগীই ছিল ঢাকায়, কিন্তু বর্তমানে প্রায় ৫০ ভাগ আক্রান্ত ঢাকার বাইরের জেলায়। যেভাবে সারাদেশে ডেঙ্গু মহামারী আকার ধারণ করেছে, তা বলার অপেক্ষা রাখে না।’

তিনি বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে ২০২১-২২ অর্থবছরে ঢাকার দুই সিটি করপোরেশনের জন্য ১০২ কোটি টাকা এবং ২২-২৩ অর্থবছরে ৬৫ কোটি টাকা বরাদ্দ করলেও তার কোনো প্রভাব পড়েনি উল্লেখ করে তিনি বলেন, ‘ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকার কোনো কার্যকরী ব্যবস্থা নেয়নি। যার প্রমাণ ঢাকা দক্ষিণ সিটি কার্যালয়েও এডিস মশার লার্ভা পাওয়া গেছে বলে মিডিয়ায় প্রকাশ। বর্তমান ডেঙ্গু মারাত্মক আকার ধারণ করেছে। প্রতিনিয়ত মানুষ মারা যাচ্ছে। ডেঙ্গু প্রতিরোধে ঢাকা সিটি করপোরেশন ও সরকার গুরুত্ব দেয়নি। ফলে আজ সারাদেশে ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। এতো মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করছে এর দায় ঢাকার দুই মেয়র ও স্বাস্থ্যমন্ত্রী এড়াতে পারেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *