১ আগস্ট থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক

Slider ফুলজান বিবির বাংলা

তিন দফা দাবি মেনে না নিলে আগামী ১ আগস্ট থেকে সব ধরনের কাজ বন্ধ করে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েন বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স ডিস্ট্রিবিউটরস এজেন্টস অ্যান্ড পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন।

আজ শনিবার দুপুরে নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি কনভেনশন হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়। সংগঠনগুলোর ঢাকা বিভাগীয় কমিটির ব্যানারে কেন্দ্রীয় কমিটির নেতারা এ ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, জ্বালানি তেল পরিবহনকারী ট্যাংকলরির ইকোনোমিক লাইফ (ব্যবহারের আয়ুকাল) ৫০ বছর পর্যন্ত নির্ধারণ, জ্বালানি তেল বিক্রয়ের ওপর প্রচলিত কমিশন বৃদ্ধি করে কমপক্ষে ৭.৫ শতাংশে উন্নীত এবং সংশ্লিষ্ট দপ্তরের প্রতিশ্রুতি মোতাবেক গেজেট প্রকাশ করতে হবে। এই তিন দফা দাবি বাস্তবায়ন করতে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও দপ্তরগুলোতে লিখিত আবেদন করা হয়েছে। তবে সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত ইতিবাচক কোনো সাড়া না পাওয়ায় তারা হতাশ। তাই আগামী ৩১ জুলাই পর্যন্ত সরকারের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করা হবে। দাবি না মানলে আগামী ১ আগস্ট থেকে সব জ্বালানি ব্যবসায়ীরা জ্বালানি তেল উত্তোলন ও পরিবহন কাজ বন্ধ রেখে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালনের সিদ্ধান্ত নিয়েছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়েন বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স ডিস্ট্রিবিউটরস এজেন্টস অ্যান্ড পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সভাপতি সৈয়দ সাজ্জাদুল করিম কাবুল। এ সময় সংগঠনগুলোর কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *