হিরো আলমের ওপর হামলায় কারও ইন্ধন ছিল : স্বরাষ্ট্রমন্ত্রী

Slider রাজনীতি


ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমের ওপর হামলায় কারও ইন্ধন ছিল বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
মঙ্গলবার (১৮ জুলাই) বিকেলে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গুইন লুইসের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

মন্ত্রী জানান, শান্তিপূর্ণ নির্বাচনের শেষে কেন এই হামলা তদন্ত করে দোষীদের বের করা হবে। আগামীতে নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে সরকার আরও সতর্ক হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হিরো আলম শারীরিকভাবে লাঞ্ছিত হয়েছেন কি না, সেটি তিনি (গুইন লুইস) জানতে চেয়েছেন। আমরা জানিয়েছি, কেন হামলা হয়েছে তা এখনো বলতে পারবো না। ভোটগ্রহণে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে সরকারের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা ছিল। তবে আমরা যেটুকু দেখেছি, ভোটগ্রহণের শেষ দিকে তিনি (হিরো আলম) কয়েকজনের সঙ্গে বাদানুবাদে জড়ান। সেখানেই কয়েকজন যুবক তার ওপর অ্যাটাক করে।

সাক্ষাতের বরাত দিয়ে মন্ত্রী আরও বলেন, হামলার ঘটনায় এরই মধ্যে আটজনকে গ্রেপ্তারের বিষয়টি আমরা তাকে (গুইন লুইস) জানিয়েছি। ভিডিও ফুটেজ দেখে হামলাকারী সবাইকে অ্যারেস্ট করবো। ভোটের শান্তিপূর্ণ পরিবেশে কারা এ ঘটনা ঘটালো আমরা সেটি তদন্ত করে বের করার চেষ্টা করবো।

তিনি বলেন, নির্বাচনে একদল জিতবে একদল হারবে। নেপথ্যে এ ধরনের কাজ (হামলা) করে কারা একটি অশান্তিপূর্ণ পরিস্থিতি সৃষ্টি করতে চেয়েছে, তাদের উদ্দেশ্য কী ছিল, এসব বিষয় জানা প্রয়োজন। আমরা তা জানার চেষ্টা করছি। যাদের ধরেছি তাদের জবানবন্দি নেওয়া হবে। আমরা সবকিছু খতিয়ে দেখবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *