খাগড়াছড়িতে আ.লীগ-বিএনপি সংঘর্ষ, আহত শতাধিক

Slider চট্টগ্রাম


খাগড়াছড়িতে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে উভয় দলের শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন।

আজ মঙ্গলবার সকাল ১০টার দিকে শহরের শাপলা চত্বর ও আশপাশ এলাকায় এ ঘটনা ঘটে। সংঘর্ষ থামাতে পুলিশ রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছোড়ে।

প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা বলেন, পদযাত্রা কর্মসূচির প্রস্তুতির সময় জেলা বিএনপির অফিসে আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালান। এতে বিএনপির কয়েকজন নেতাকর্মী আহত হন। পরে বিএনপির নেতাকর্মীরা সংঘবদ্ধ হয়ে আওয়ামী লীগের অফিস ও পৌরসভা কার্যালয়ে হামলা চালালে জেলা আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক নরুল আজমসহ বেশ কয়েকজন আহত হন। এ সময় পৌরসভা ভাঙচুর এবং ১০টি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেওয়া হয়। এরপর পুরো শহরে বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছোড়ে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. আবছার বলেন, পূর্বনির্ধারিত কর্মসূচিতে বিএনপির লোকজন দলীয় কার্যালয়ে আসার সময় আওয়ামী লীগের লোকজন প্রথম দফায় আওয়ামী লীগের অফিসের সামনে হামলা করেন। পরবর্তী সময়ে আবারও বিএনপির কার্যালয়ে এসে হামলা চালান।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী জানান, উন্নয়ন শোভাযাত্রায় অংশ নিতে আসার পথে বিএনপির ক্যাডাররা দেশীয় অস্ত্র নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীর বহরে হামলা চালায়। এসময় খাগড়াছড়ি পৌরসভাসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করে বিএনপির লোকজন। আহত হন দায়িত্ব পালন করতে আসা পুলিশ ও সাংবাদিকরাও।

এ ব্যাপারে খাগড়াছড়ির পুলিশ সুপার নাইমুল হক গণমাধ্যমের সঙ্গে কোনো কথা বলতে রাজি হননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *