প্রাপ্ত কেন্দ্র : ৯৪, মোহাম্মদ এ আরাফাত : ২০৩৪৩, হিরো আলম : ৪১৪৫

Slider জাতীয়


ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন অপেক্ষা ফলাফলের দিকে। সোমবার (১৭ জুলাই) সকাল ৮টায় শুরু হওয়া ভোট শেষ হয়েছে বিকেল ৪টায়।

নির্বাচনে মোট কেন্দ্র ১২৪টি। এর মধ্যে ৯৪ কেন্দ্রের ফলাফল অসমর্থিত সূত্রে পাওয়া গেছে। এতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত নৌকা প্রতীকে পেয়েছেন ২০ হাজার ৩৪৩ ভোট। স্বতন্ত্র প্রার্থী শরাফুল আলম (হিরো আলম) একতারা প্রতীকে পেয়েছেন চার হাজার ৪১৫ ভোট।

এর আগে সোমবার (১৭ জুলাই) সকাল ৮টায় শুরু হওয়া ভোট শেষ হয়েছে বিকেল ৪টায়। ভোট শুরুর পর থেকে বিকেল পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশ থাকলেও বিকেল ৪টার কিছু আগে একতারা প্রতীকের প্রার্থী হিরো আলমকে মারধর করা হয়। এ ছাড়া স্থানীয় সরকারের বাকি যে নির্বাচনগুলো হয়েছে সেখানে অপ্রীতিকর কোনো ঘটনার খবর পাওয়া যায়নি।

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ভোটের পরিবেশ ভালো ছিল বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) বেগম রাশেদা সুলতানা। রাশেদা সুলতানা বলেন, আমি বনানী বিদ্যা নিকেতন কেন্দ্রে গিয়েছিলাম। দু’একটা কক্ষ দেখেছি। সেখানে আইন-শৃঙ্খলা বাহিনীর উপস্থিতি দেখেছি। এজেন্ট আছে একটা প্রার্থীর, সেটা দেখেছি। প্রিজাইডিং অফিসার বলেছেন- কিছু কিছু এজেন্টের তালিকা এখনো আসেনি, হয়তো পৌঁছাবে। ভোটের পরিবেশ ভালো, তেমন কিছু নজরে আসেনি। সিসি ক্যামেরায় অনিয়ম দেখিনি। পরিবেশ ভালো।

এদিকে সকালে বনানী মডেল স্কুল কেন্দ্র পরিদর্শনে গিয়ে আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম অভিযোগ করেন কেন্দ্রগুলো থেকে তার এজেন্টদের বের করে দেয়া হচ্ছে। একই ধরনের অভিযোগ করে ভোট বর্জন করেন ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী তরিকুল ইসলাম।

ঢাকা-১৭ আসমনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন জাকের পার্টির মো. রাশিদুল হাসান, আওয়ামী লীগের মোহাম্মদ আলী আরাফাত, সাংস্কৃতিক মুক্তিজোটের মো. আকতার হোসেন, স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম ও মো. তারেকুল ইসলাম ভূঞা, বাংলাদেশ কংগ্রেসের মো. রেজাউল ইসলাম স্বপন, তৃণমূল বিএনপি’র শেখ হাবিবুর রহমান এবং জাতীয় পার্টির সিকদার আনিসুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *