শেষ ম্যাচেও জয়ের লক্ষ্য সাকিবদের

Slider খেলা

আফগানিস্তানের বিপক্ষে জয় দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছে বাংলাদেশ। খেলোয়াড়দের আত্মবিশ্বাসের গ্রাফ এখন আকাশচুম্বী। জয়ের ধারাটা তারা দ্বিতীয় ও শেষ ম্যাচেও ধরে রাখতে চান। দুই ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জেতার লক্ষ্য নিয়ে আজ মাঠে নামবেন সাকিবরা। চায়ের শহর সিলেটে সন্ধ্যা ৬টায় শুরু হবে ম্যাচটি।

ওয়ানডেতে বাংলাদেশ শক্তিশালী দল হলেও হতাশ করেছে। বন্দরনগরী চট্টগ্রামে আফগানদের কাছে প্রথম দুই ম্যাচ হেরে সিরিজ হাতছাড়া করে তারা। তবে তৃতীয় ম্যাচে সান্ত্বনার জয়ে হোয়াইটওয়াশ এড়ান টাইগাররা। ওয়ানডেতে ২-১ ব্যবধানে সিরিজ হারের পর টি-টোয়েন্টির লড়াইয়ে আফগানদের নিয়ে সতর্ক বাংলাদেশ। এই সংস্করণে দুদলের মুখোমুখি সাক্ষাতে রশিদ খান, মোহাম্মদ নবিরাই এগিয়ে। তার পরও নিজেদের ওপর বিশ্বাস ছিল সাকিবদের। সিলেটে প্রথম ম্যাচে নিজেদের সামর্থ্যরে প্রমাণও দিয়েছেন তারা। গত শুক্রবার আফগানদের ১৫৪/৭ রানে আটকে ফেলার পর তাওহীদ হৃদয়, শামীম পাটোয়ারীদের দুর্দান্ত ব্যাটিংয়ে অনায়াস জয় নিয়েই মাঠ ছাড়ার কথা ছিল স্বাগতিকদের। তবে শেষ ওভারে করিম জান্নাত হ্যাটট্রিক করলে ম্যাচ কিছুটা কঠিন হয়ে যায়। শেষ পর্যন্ত নাটকীয় ম্যাচে ১ বল

বাকি থাকতে ২ উইকেটে জয় তুলে নেন তারা। দ্বিতীয় ও শেষ ম্যাচের আগের দিন গতকাল কোনো অনুশীলন সেশন ছিল না বাংলাদেশের। টিম হোটেলে নিজেদের মতো করে সময় কাটিয়েছেন সাকিব, লিটন, মোস্তাফিজরা। তবে আফগান ক্রিকেটারদের নির্ভার থাকার সুযোগ ছিল না। সমতা দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শেষ করার লক্ষ্য তাদের। এদিন বিকালে ঐচ্ছিক অনুশীলন করেছেন রশিদ খানরা।

বাংলাদেশ সবশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে। এর আগে ইংল্যান্ডকে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ করেছে। এবার আফগানদের সবকটি টি-টোয়েন্টি ম্যাচেই হারানোর আশা টাইগারদের। আজকের ম্যাচটি জিতলে প্রথমবার আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের স্বাদ পাবেন সাকিবরা। হারলে গত বছরের মতো ১-১ ড্রয়ে তুষ্ট থাকতে হবে তাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *