দেশ চালাচ্ছেন যারা নারীদের শো-পিস মনে করেন

Slider জাতীয় রাজনীতি

image_171504.kha-1kk

ঢাকা: বর্তমানে তারাই দেশ চালাচ্ছেন যারা নারীদের শো-পিস মনে করেন বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

সোমবার (০৬ জুলাই) রাজধানীর হোটেল লেক শো’র এ বিকল্প ধারা বাংলাদেশ আয়োজিত ইফতার মাহফিলে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্য তিনি এ মন্তব্য করেন।

খালেদা জিয়া আরও বলেন, বর্তমানে দেশের অর্ধেক নারীরা কর্মজীবী। অথচ দায়িত্বশীল এক ব্যক্তি জাতীয় সংসদের বলেছেন, ‘আমরা কথায় কথায় বলি, আমাদের প্রধানমন্ত্রী নারী, স্পিকার নারী, সংসদ উপনেতা নারী, বিরোধীদলীয় নেত্রী নারী। কিন্তু এরা শো-পিস। বাইরে কিন্তু এ অবস্থা নেই। বাইরে নারীরা অসহায়।’

যারা নারীদের সম্মান দিতেই জানে না, তারা দেশ কিভাবে চালাবেন, প্রশ্ন রাখেন খালেদা।

তিনি বলেন, আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলাম মানুষের মৌলিক অধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠা করার জন্য। কিন্তু সেখান থেকে আমরা আজ অনেক পিছিয়ে।

তিনি আরও বলেন, আমরা ব্যালট বাক্স চুরি করে নির্বাচনে জয়ী হতে চাই না। আমরা চাই সুষ্ঠু নির্বাচন করে ঐক্যবদ্ধভাবে কাজ করতে এবং ভবিষ্যতে সুন্দর সম্ভাবনাময় বাংলাদেশ গড়ে তুলতে।

এসময় অন্যান্যের মধ্যে বিকল্প ধারা বাংলাদেশের প্রেসিডেন্ট এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, দলের যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আমির খসরু মাহমুদ চৌধুরী, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *