মেসিকে পেছনে ফেলে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে রোনালদো

Slider খেলা

২০২২ সালে খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি আয় ছিল আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসির। ১৩ কোটি আয় নিয়ে তখন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে জায়গা করে নিয়েছিলেন এলএমটেন। তবে সেই স্বীকৃতি এক বছরও রাখতে পারলেন না তিনি। এ বছর খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি আয় করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে জায়গা করে নিয়েছেন রোনালদো।

এ বছরের পহেলা মে পর্যন্ত ১ বছরের হিসাবে রোনালদো আয় ১৩ কোটি ৬০ লাখ মার্কিন ডলার। মাঠের খেলায় তার আয় ৪ কোটি ৬০ লাখ ডলার। আর মাঠের বাইরে থেকে তিনি আয় করেছেন ৯ কোটি ডলার।

মূলত, রেকর্ড পারিশ্রমিকে সৌদি আরব পাড়ি জমানোয় রোনালদোর এমন আয়। মাঠ ও মাঠের বাইরের আয় মিলিয়ে এই হিসাব করা হয়। মাঠের আয়ের ক্ষেত্রে বিবেচনায় আসে পারিশ্রমিক, প্রাইজ মানি ও সব ধরনের বোনাস। আর মাঠের বাইরের আয়ের মধ্যে আছে স্পন্সর চুক্তি, নিবন্ধনভুক্ত আয় ও খেলোয়াড় কোনো ব্যবসায় জড়িত থাকলে সেই ব্যবসা থেকে আয়।

আরও পড়ুন: যেখানে মেসি-রোনালদোর চেয়ে নিজেকে এগিয়ে রাখলেন ছেত্রী

গত মে মাসেই সবচেয়ে বেশি আয় করা খেলোয়াড়দের একটি তালিকা করে ফোর্বস। সেখানে সবচেয়ে ধনী খেলোয়াড়দের মধ্যে নাম আসে রোনালদোর। সবচেয়ে ধনী খেলোয়াড়দের তালিকায় দুই ও তিন নম্বর অবস্থানেও দুজন ফুটবলার। এই দুটো অবস্থান পিএসজির দুই তারকা লিওনেল মেসি (১৩ কোটি) ও কিলিয়ান এমবাপ্পের (১২ কোটি)। চার নম্বরে বাস্কেটবল কিংবদন্তি লেব্রন জেমস।

মাঠ ও মাঠের বাইরে থেকে সমান ৬ কোটি ৫০ লাখ ডলার করে আয় করেছেন মেসি। তবে মাঠ থেকে ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি আয় করেছেন এমবাপ্পে। এই খাতে তার আয় ১০ কোটি ডলার। আর মাঠের বাইরে তার আয় ২ কোটি ডলার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *