আ. লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ ঘিরে সতর্ক পুলিশ

Slider বাংলার মুখোমুখি


রাজধানীতে একই দিনে সমাবেশের অনুমতি পেয়েছে আওয়ামী লীগ ও বিএনপি। একই দিনে বৃহৎ দুই রাজনৈতিক দলের পাল্টাপাল্টি সমাবেশকে ঘিরে রাজধানীতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আজ বুধবার সকালে ঢাকা মহানগর পুলিশের জনসংযোগ শাখার উপকমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে বিএনপি। আর দুপুর ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটের সামনে শান্তি সমাবেশ করবে ঢাকা মহানগর (দক্ষিণ-উত্তর) আওয়ামী লীগ।

সরেজমিনে আজ সকালে রাজধানীর পল্টন, কাকরাইল, নয়াপল্টন, ফকিরাপুল, মতিঝিল ও গুলিস্তান এলাকা ঘুরে দেখা গেছে, পুলিশ সদস্যরা অবস্থান নিয়েছেন। এ সময় বিভিন্ন এলাকা থেকে দলে দলে সমাবেশ আসতে দেখা গেছে বিএনপির সমর্থকদের।
ছবি: সংগৃহীত

পুলিশ জানায়, এসব কর্মসূচি থেকে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও প্রস্তুতি নিয়েছেন। এ ছাড়া মতিঝিল ও উত্তরাসহ আশপাশে এলাকায় সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও কাজ করছে।

মো. ফারুক হোসেন বলেন, কর্মসূচিকে কেন্দ্র করে বিভিন্ন দুষ্কৃতকারী ও সুযোগ সন্ধানীদের বিশৃঙ্খলা-নাশকতার মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির তৎপরতা রোধে তাদের গোয়েন্দা নজরদারি ও নিয়মিত টহল কার্যক্রম চলমান। যেকোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে বাহিনীর স্পেশাল ফোর্স টিম, ডগ স্কোয়াড, বোম্ব ডিস্পোজাল ইউনিট সার্বক্ষণিক প্রস্তুত রাখা হয়েছে।
ছবি: সংগৃহীত

পুলিশ সর্বোচ্চ সতর্ক রয়েছে জানিয়ে নাম প্রকাশ না করার শর্তে ডিএমপির এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, ‘রাজধানীর বিভিন্ন পয়েন্টে পয়েন্টে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালন করছে। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটবে, এমন তথ্য আমাদের কাছে নেই। তবে যেকোনো সময় পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠতে পারে। সেজন্য পুলিশকে সর্তক থাকতে বলা হয়েছে।’

এর আগে, গতকাল মঙ্গলবার সন্ধ্যায় দুই দলকেই ২৩ শর্তে সমাবেশের অনুমতি দেয় ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. রিয়াজ উদ্দিন রিয়াজকে পৃথক চিঠিতে ওই শর্তের কথা জানায় ডিএমপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *