প্রধানমন্ত্রীর জন্য এল হাজার কেজি আনারস

Slider জাতীয়


প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য উপহার হিসেবে প্রায় ১ হাজার কেজি আনারস পাঠিয়েছেন ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহা। আজ শনিবার বিকেল সাড়ে ৬টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে আনারসগুলো বাংলাদেশে পৌঁছে।

প্রধানমন্ত্রীর জন্য ১০০টি কার্টনে করে ৭০০টি ‘কিউ’ জাতের ত্রিপুরার বিখ্যাত আনারাস পাঠান মানিক সাহা, যার ওজন ৯৮০ কেজি। মানিক সাহার পক্ষ থেকে ত্রিপুরা হর্টিকালচারের পরিচালক ফণিভূষন জমাতীয়া বাংলাদেশে চট্টগ্রামে অভস্থিত ভারতের উপপহাইকমিশনের প্রতিনিধি এ এ সও নবুল সোণোয়ালের কাছে আনারসগুলো বুঝিয়ে দেন।

ফণিভূষন জমাতীয়া বলেন, ‘ভারতের ত্রিপুরার মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহা শুভেচ্ছা উপহার হিসেবে বাংলাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য ত্রিপুরার বিখ্যাত ‘‘কিউ’’ জাতের আনারস পাঠিয়েছেন। এর মাধ্যমে বাংলাদেশ-ভারত সম্পর্ক আরও সুদৃঢ় হবে। আমরা খুব আনন্দিত যে আমাদের এই বিখ্যাত আনারস বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার হিসেবে দিতে পেরেছি।’
আনারস হাতে দুই দেশের কর্মকর্তারা। ছবি: আমাদের সময়
আনারস হস্তান্তরকালে সীমান্তের শূন্যরেখায় উপস্থিত ছিলেন ত্রিপুরা হর্টিকালচারের সহকারী পরিচালক ড. দীপক বৈদ্য, আগরতলা স্থলবন্দরের ব্যবস্থাপক দেবাশীষ নন্দী, আখাউড়া কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা আশরাফ উদ্দিন, ইমিগ্রেশন কর্মকর্তা এএসআই দেওয়ান মোরশেদুল হক সহ দুই দেশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *