শ্রীপুরে করোনা পরিস্থিতি মোকাবেলায় মাঠে সেনাবাহিনী

Slider গ্রাম বাংলা

রাতুল মন্ডল শ্রীপুর: করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় সারাদেশের মত গাজীপুরের শ্রীপুরে উপজেলার বিভিন্ন হাট বাজারে নিত্য প্রয়োজনীয় জিনিসের বাজার দর নিয়ন্ত্রণে রাখতে মাঠ পর্যায়ে কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী।

(৩০ মার্চ সোমবার) সকাল থেকে শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা নাসরিন এর নেতৃত্বে সেনাবাহিনীর একটি দল শ্রীপুর উপজেলার শ্রীপুর বাজার, মাওনা বাজার, নয়নপুর, এমসি বাজার সলিংমোড়সহ বেশ কিছু স্থানে বাজার দরসহ জনসাধারণকে অতিপ্রয়োজন ছাড়া ঘরের বাহিরে না যাওয়াসহ বিভিন্ন বিষয়ে সচেতনতা মূলক আলোচনা করেন।

শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা নাসরিন জানান,করোনা পরিস্থিতি মোকাবেলায় সেনাবাহিনী স্থানীয় প্রশাসনকে সাথে নিয়ে করোনা পরিস্থিতি মোকাবেলায় কাজ করছেন সারাদেশে।

সেনাবাহিনী মাাঠ পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের তালিকা প্রস্তুত এবং বিদেশফেরতদের কোয়ারেন্টিনে থাকা নিশ্চিত করতে স্থানীয় প্রশাসনের পদক্ষেপে সহায়তা ও সমন্বয় করছেন সেনাসদস্যরা।

সেনাবাহিনী সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ, সন্দেহজনক ব্যক্তিদের কোয়ারেন্টিন ব্যবস্থা পর্যালোচনায় জেলা এবং উপজেলা শহরগুলোতে বেসামরিক প্রশাসনকে সহায়তা দেবে। জেলা ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে তারা জেলা ও উপজেলায় করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসাব্যবস্থা, সন্দেহজনক ব্যক্তিদের কোয়ারেন্টিন ব্যবস্থা পর্যালোচনা করবে।
তিনি আরোও জানান, সেনাবাহিনী বিশেষ করে বিদেশফেরত ব্যক্তিদের কেউ নির্ধারিত কোয়ারেন্টিন বাধ্যতামূলক সময় পালনে ত্রুটি বা অবহেলা করছে কিনা, তা পর্যালোচনা করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *