অপুতে মজেছেন শাকিব, আবারও কি এক হচ্ছেন?

Slider বিনোদন ও মিডিয়া

ঢাকাই সিনেমার কিং খান তিনি। সুপারস্টার তকমা বহু আগেই তার নামের সঙ্গে জুড়ে গিয়েছে। সুদর্শন ও রোমান্টিক হৃদয়ের নায়ক শাকিব খান বহু তরুণীর স্বপ্নের পুরুষ। দীর্ঘ ক্যারিয়ারে দেশি-বিদেশি অনেক চিত্রনায়িকার সঙ্গে কাজ করেছেন এই তারকা। তবে এদের মধ্যে ঢালিউডের দুই চিত্রনায়িকার সঙ্গে তার ব্যক্তিগত জীবন জড়িয়ে গেছে। লুকিয়ে প্রেম-রোমান্স, তারপর বিয়ে, একটা পর্যায়ে সন্তানের বাবা হয়েছেন শাকিব। তবে দু’ঘরেই সন্তান আসার পর বিচ্ছেদ ও সেপারেশনের মত ঘটনা ঘটেছে। নতুন করে শোবিজ পাড়ায় গুঞ্জন রটেছে সাবেকে মজেছেন তিনি।

এবারের ঈদে মুক্তি পেয়েছে শাকিব খানের নতুন সিনেমা ‘প্রিয়তমা’। ঠিক তার পাশাপাশি সাবেক স্ত্রী অপু বিশ্বাস ও সেপারেশনে থাকা স্ত্রী শবনম বুবলীর আলাদা আলাদা সিনেমা মুক্তি পেয়েছে। এর মধ্যে অপু বিশ্বাসের একটি মাত্র সিনেমা মুক্তি পেলেও বুবলীর পেয়েছে দুটি। ঈদের আগে থেকেই প্রত্যেকে নিজ নিজ সিনেমার প্রচারে ব্যস্ত রয়েছেন।

তবে সম্প্রতি সুপারস্টার শাকিব খান তার অফিসিয়াল ফেসবুক পেজ থেকে অপু বিশ্বাসের সিনেমা ‘লাল শাড়ি’র প্রচারণা করেছেন। ভক্তদের সিনেমাটি দেখার আমন্ত্রণ জানিয়ে দিয়েছেন একটি স্ট্যাটাস। যদিও তিনি ছেলে আব্রাম খান জয়ের নামের কারণে সিনেমাটির জন্য শুভ কামনা জানিয়েছেন, কিন্তু বিষয়টি নিয়ে বেশ উচ্ছ্বসিত অপু। শাকিবকে কৃতজ্ঞতা জানিয়ে তাকে নিয়ে চমকপ্রদ মন্তব্য করেছেন। আর সেই মন্তব্য নিয়েই চলছে গুঞ্জন।

ফেসবুকে ‘লাল শাড়ি’র একটি পোস্টার শেয়ার করে শাকিব খান লিখেছেন, ‘এই ঈদে অপু–জয় প্রোডাকশন হাউজের প্রথম চলচ্চিত্র ‘লাল শাড়ি’ মুক্তি পেয়েছে। আমার সন্তান জয়ের নামের প্রযোজনা প্রতিষ্ঠানের প্রথম চলচ্চিত্র এটি। বাবা হিসেবে সন্তানের নামের কারণে চলচ্চিত্রটির প্রতি আমার অন্যরকম এক আবেগ কাজ করছে। যতদূর শুনেছি, ‘লাল শাড়ি’র প্রেক্ষাপট আমাদের দেশের ঐতিহ্যবাহী তাঁত শিল্পকে ঘিরে। বিলুপ্তপ্রায় এই শিল্প এবং এর সঙ্গে জড়িত প্রান্তিক মানুষদের জীবনযাপন, সুখ-দুঃখ এই চলচ্চিত্রের প্রাণ। তাই এই ঈদ উৎসবে পরিবার–পরিজন সবাইকে নিয়ে ‘প্রিয়তমা’র পাশাপাশি ‘লাল শাড়ি’ দেখার আমন্ত্রণ জানাচ্ছি।’

প্রাক্তনের এমন পোস্ট দেখে অপু বিশ্বাসও নিজেকে সামলে রাখতে পারেননি। শাকিবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সুপারস্টারের স্ট্যাটাস শেয়ার দিয়ে নিজের ফেসবুকে অপু লিখেছেন, ‘আমার প্রত্যেকটা সাফল্যের পেছনে মা বাবার পরে তোমার অবদান।’

শাকিব যখন তার ফেসবুকে স্ট্যাটাসটি দেন অপু তখন সিনেমার প্রচারণায় ব্যস্ত। তবে গাড়িতে আসতে আসতে তার চোখ আটকে যায় ওই পোস্টের দিকে। এ নিয়ে এক প্রতিক্রিয়ায় অপু বলেন, ‘আমি গাড়িতে আসতে আসতে স্ট্যাটাসটা দেখছিলাম। আমি একটু আবেগী হয়ে গিয়েছিলাম। আমি কি বলবো ভাষা খুঁজে পাচ্ছি না। আমার প্রত্যেকটা সাফল্যের অবদান শাকিব খান। কারণ তিনি আমার বেশি সংখ্যার সিনেমার নায়ক। সহ শিল্পী হিসেবে তিনি আমাকে সব সময়ই সাপোর্ট দিয়ে গেছেন, এবারও তার ব্যতিক্রম হয়নি।’

এছাড়াও বিভিন্ন গণমাধ্যমের সাক্ষাৎকারে অপু বিশ্বাস বলেছেন, তার লাল শাড়ি সিনেমার শুটিং চলা কালে অর্থ দিয়েও সহায়তা করেছেন শাকিব।

এমনকি তিনি বলেছেন, ‘শাকিব খানের ভক্তরা বলেছেন, শাকিব-অপুকে এক স্ক্রিনে দেখতে চান। তাদের আত্মতৃপ্তিটা এভাবেই হয়েছে, শাকিব-অপুকে আমরা এক সিনেমাতে পাইনি, কিন্তু একই রকম প্রচারণায় তো পেয়েছি—এটাতে তাদের বাড়তি আনন্দ কাজ করেছে। বিষয়টি এমন হয়ে গেছে, ‘প্রিয়তমা’ তারা দেখবেন, পাশাপাশি ‘লাল শাড়ি’ও দেখবেন।’

তবে দুজনকে এক সঙ্গে দেখা যাবে কি না এমন প্রশ্নের জবাবে অপুকে বলতে শোনা গেছে, ‘তার (শাকিবের) মতো একজন নায়ককে আমার প্রযোজিত সিনেমাতে নেওয়ার সাহস এখনো হয়নি। তবে সর্বকনিষ্ঠ প্রযোজক জয় যদি কোনো দিন চায়, তাহলে হতেও পারে। সেটা প্রযোজক আর সুপারস্টার শাকিব খানের ভেতরকার আলোচনা। এটাও বলে রাখি, এই সর্বকনিষ্ঠ প্রযোজক চাইলে শাকিব-অপুকে নিয়ে অনেক কিছুই সম্ভব।’

সে যাই হোক; অপু-শাকিবের বর্তমান রসায়ন দেখে ভক্তরা বেশ উচ্ছ্বসিত। এমনকি তারকারাও এই বিষয়টিকে দেখছেন পজেটিভ ভাবে। শাকিবের স্ট্যাটাস নিজের ফেসবুক ওয়ালে শেয়ার দিয়ে চিত্রনায়িকা পরীমণি লিখেছেন, ‘ওরে জোশ জোশ জোশ!’

এদিকে পুত্র জয়ের সূত্র ধরে নিয়মিত যোগাযোগ, কথা ও দেখা হচ্ছে শাকিব-অপুর। সব মিলিয়ে এটা বলা যায় যে, শাকিব-অপুর সম্পর্কে সুন্দর একটা সময় যাচ্ছে।

ঠিক যে সময় শাকিবের অন্য স্ত্রী শবনম বুবলী (সেপারেশনে থাকা) নিজের সিনেমার প্রচার করতে গিয়ে ব্যক্তিগত বিষয় বারবার টেনে আনছেন এবং কান্না জড়িত কণ্ঠে অনেক গোপন প্রকাশ্যে আনছেন তখন অপুর প্রতি শাকিবের এই অদৃশ্য ভালোবাসা দেখে দর্শক মনে নানান প্রশ্নের জন্ম দিচ্ছে। কারণ হঠাৎ করেই বুবলী কেন শাকিবকে নিয়ে মুখ খুলতে শুরু করেছেন?

ঈদের বিভিন্ন অনুষ্ঠানে বুবলীকে বলতে শোনা গেছে তার সঙ্গে যোগাযোগ নেই শাকিবেক। এমনকি সন্তানকে ঠিকমত সময় দেন না তিনি, যতটা জয়কে দেন। তাছাড়া শাকিব যতটুকু সহযোগিতা করেন তাতে তিনি একটুও সন্তুষ্ট নন, তা তার বক্তব্যেই তিনি প্রকাশ করেছেন।

শাকিব-বুবলীর সম্পর্ক নিয়ে শুরু থেকেই ছিল ধোঁয়াশা। তবে একমাত্র ছেলেসহ বিয়ের বিষয়টি প্রকাশ্যে আনার পর থেকে দাম্পত্য সম্পর্কে টানাপড়েন শুরু হয় তাদের। বিভিন্ন সময় সংবাদমাধ্যমে একে অন্যের দিকে আঙুল তুলে নানা মন্তব্য করেছেন। কখনো কখনো ‘আপত্তিকর’ মন্তব্যও করতে দেখা গেছে তাদের।

সবশেষ শাকিব খান জানিয়েছিলেন, বাস্তব জীবনে বুবলীর সঙ্গে অনেক আগেই তার সব সম্পর্ক শেষ হয়ে গেছে। তবে সন্তান বীরের জন্য যা করণীয়, সেসব তিনি করবেন।

সম্প্রতি এক অনুষ্ঠানে বুবলী জানান, শাকিবের সঙ্গে এখনো বিচ্ছেদ হয়নি তার। তবে বর্তমানে আলাদা থাকছেন তারা। এমনকি সন্তান বীরকে শাকিব ঠিকমত দেখছেন না যতটুকু প্রয়োজন বাবা হিসেবে। বহুদিন পরে সামান্য কিছু টাকা পাঠিয়েছেন ব্যাংকে, যাকে বুবলী বলছেন- হয়তো গণমাধ্যমের দৃষ্টি পেতেই এমনটা করেছেন শাকিব।

‘বসগিরি’ সিনেমার এই নায়িকা বলেন, ‘শাকিব খান তো বাচ্চা নয়। তাকে কেউ কিছু বোঝালে সংসার ছেড়ে চলে যাবেন তিনি। এই সম্পর্কের বিষয়ে এখন সম্পূর্ণ সিদ্ধান্ত তার। আমার যেটা করার তা করেছি। এখনও ছেলেকে নিয়ে সংগ্রাম করে যাচ্ছি।’

আর এসব নিয়েই শোবিজ পাড়ায় চলেছে গুঞ্জন। যদিও শাকিব খানের বৃহস্পতি এখন তুঙ্গে। কারণ ঈদে মুক্তি পাওয়া তার ‘প্রিয়তমা’ সুপার হিট। ঝুম বৃষ্টির মধ্যেও হল ভর্তি দর্শক জানান দিয়েছেন শাকিব খানের কদর একটুও কমেনি, বরং পূর্বের চেয়ে আরও বেশি আবেদন নিয়ে তিনি হাজির হয়েছে। তিনি যে ঢালিউডের সুপারস্টার তা আবারও প্রমাণ করেছেন নতুন কাজের মাধ্যমে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *