প্রধানমন্ত্রীর ডাকে গণভবনে তামিম

Slider খেলা


সবাইকে অবাক করে দিয়ে গতকাল বৃহস্পতিবার আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন তামিম ইকবাল। দেশসেরা এই ওপেনারের আচমকা এমন সিদ্ধান্তে হতবাক সবাই। অনেকেই বলছেন ফিরে আসতে। যদিও অবসরের সুনির্দিষ্ট কোনো কারণ জানাননি তিনি।

জানা গেছে, আজ সকালেই চট্টগ্রাম ছেড়ে ঢাকা এসেছেন তামিম ইকবাল। আগামী ১৮ জুলাই পারিবারিক সফরে দুবাই যাওয়ার কথা তামিমের। তার আগে প্রধানমন্ত্রীর সঙ্গে গণভবনে দেখা করতে গেছেন তিনি। অবসরের সিদ্ধান্ত নিয়ে কথা বলতেই তাকে প্রধানমন্ত্রী ডেকেছেন বলে জানা গেছে।

গত কয়েকদিন ধরে বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসের সর্বকালের সেরা ওপেনারের চোট নিয়ে বিতর্ক শুরু হয়। আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে চোট সত্ত্বেও খেলতে নামবেন, তামিমের এমন কথায় ক্ষোভ ঝেড়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। চটেছিলেন নাকি কোচ চান্দিকা হাতুরাসিংহেও। ম্যাচের একদিন পরই অবসরের ঘোষণা দেন তামিম।

বিদায় বেলায় কান্নায় ভেঙে পড়া তামিম বলেন, ‘আফগানিস্তানের বিপক্ষে গতকালের ম্যাচটিই আমার ক্যারিয়ারের শেষ ম্যাচ। এই মুহূর্ত থেকে আমি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাচ্ছি। সিদ্ধান্তটি হুট করে নেওয়া নয়। অনেকদিন ধরেই আমি এটা নিয়ে ভাবছি। পরিবারের সঙ্গে কথাও বলেছি এটা নিয়ে।’

তামিমের অবসরের বিষয়ে জানতেন না বলে দাবি করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসাান পাপন। এই ওপেনারের সিদ্ধান্ত ‘আবেগবশত’ হতে পারে বলেও মন্তব্য পাপনের। তবে বিসিবি সভাপতি চান ফিরে আসুক তামি। গতকাল দিবাগত রাত ১২টার পর গণমাধ্যমের মুখোমুখি হয়ে পাপন বলেন, ‘আমি এখনো বলছি, ওয়ানডে ক্রিকেটে তামিম আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। আমি চাই সে তার সিদ্ধান্ত পরিবর্তন করে আবার খেলায় ফিরে আসুক। এই সিদ্ধান্ত নিলে আমি খুশি হব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *