তামিমের বিদায়ের ঘোষণায় সভা ডেকেছে বিসিবি

Slider খেলা


আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দিলেন তামিম ইকবাল। আজ বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন তিনি। তবে বিদায় বেলায় সাংবাদিকদের সামনে অঝোরে কাঁদলেন দেশের ড্যাশিং এই ওপেনার।

তবে তামিম ইকবালের অবসর ইস্যু নিয়ে এখনও আনুষ্ঠানিক কোনো মন্তব্য বা বিবৃতি প্রকাশ করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু এই ইস্যু নিয়ে আজ রাত ১০টায় রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে সভা ডেকেছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

বিসিবির একটি নির্ভরযোগ্য সূত্রের বরাতে জানা যায়,বৈঠক শেষে রাত ১১টায় আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানানো হবে।

এর আগে গত কয়েকদিন ধরে বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসের সর্বকালের সেরা ওপেনারের চোট নিয়ে বিতর্ক শুরু হয়। এরপরই অবসরের ঘোষণা দিলেন।

বিদায় বেলায় কান্নায় ভেঙে পড়া তামিম বলেন, ‘আফগানিস্তানের বিপক্ষে গতকালের ম্যাচটিই আমার ক্যারিয়ারের শেষ ম্যাচ। এই মুহূর্ত থেকে আমি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাচ্ছি। সিদ্ধান্তটি হুট করে নেওয়া নয়। অনেকদিন ধরেই আমি এটা নিয়ে ভাবছি। পরিবারের সঙ্গে কথাও বলেছি এটা নিয়ে।’

২০০৭ সালের ৯ ফেব্রুয়ারি কেনিয়ার বিপক্ষে তামিমের ওয়ানডে ক্রিকেট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়। আফগানিস্তানের বিপক্ষে নিজের ঘরের মাঠে এই সংস্করণেই তার শেষ আন্তর্জাতিক ম্যাচ খেললেন তামিম।

এদিকে তামিমের অবসরের ঘোষণার পর প্রতিক্রিয়া জানিয়েছেন বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুস। তিনি সংবাদ মাধ্যমকে বলেন, ‘তামিমের হঠাৎ আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর ঘোষণা একদমই অপ্রত্যাশিত। অনাকাঙ্ক্ষিত। খুবই দুঃখজনক। আমরা এর জন্য মোটেও প্রস্তুত ছিলাম না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *