বন্ধুর বিয়েতে এসে হাওরে ডুবে মারা গেলেন দুই যুবক

Slider ফুলজান বিবির বাংলা


কিশোরগঞ্জের করিমগঞ্জে এক বন্ধুর বিয়েতে এসে হাওরের পানিতে ডুবে রাফু (২৪) ও লিমন (২৫) নামের দুই যুবকের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার দুপুর ১টার দিকে উপজেলার গুনধর উচ্চ বিদ্যালয়ের দক্ষিণের বড় হাওরে পাঁচ বন্ধু মিলে গোসল করতে গেলে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া দুই বন্ধুর মধ্যে রাফু রাজধানীর তেজগাঁও পশ্চিম নাখালপাড়ার কামাল উদ্দিনের ছেলে এবং লিমন একই এলাকার লাল মিয়ার ছেলে। রাফু ঢাকা কলেজের ছাত্র এবং লিমন কম্পিউটার ইঞ্জিনিয়ার ছিলেন।

পরিবার ও স্থানীয় সূত্র জানায়, করিমগঞ্জ উপজেলার গুনধর বাজার এলাকার সায়েম উদ্দিনের ছেলে তৌকিরের বিয়ে ছিল গতকাল সোমবার। এ উপলক্ষে বিয়ের আগের দিন রোববার তার পাঁচ বন্ধু রাফু, লিমন, রাফি, জুনায়েদ ও রকি ঢাকা থেকে তৌকিরদের গ্রামের বাড়িতে বেড়াতে আসে। আজ ছিল তৌকিরের বৌভাত অনুষ্ঠান।

আজ সকালে নাশতা করে তৌকির ও তার পাঁচ বন্ধু রাফু, লিমন, রাফি, জুনায়েদ ও রকি ফুটবল খেলেন। পরে বাড়ির পাশে গুনধর উচ্চ বিদ্যালয়ের দক্ষিণের বড় হাওরে তারা ফুটবল নিয়েই গোসল করতে যান। গোসলের একপর্যায়ে হাওরের ডুবো সড়ক থেকে পা পিছলে রাফু, লিমন ও তৌকির খাদে পড়ে যান। সাঁতার না জানায় কিছুক্ষণের মধ্যেই তারা হাওরের পানিতে তলিয়ে যান।

এ সময় অন্য তিন বন্ধু সাঁতরে পানিতে তলিয়ে যাওয়া তিন বন্ধু রাফু, লিমন ও তৌকিরকে উদ্ধার করে। কিন্তু ঘটনাস্থলেই লিমনের মৃত্যু হয়। আর রাফু ও তৌকিরকে দ্রুত কিশোরগঞ্জে আনা হয়। রাফুকে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তৌকিরকে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এদিকে, রাফুকে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসার পর তার চিকিৎসায় অবহেলা করা হয়েছে বলে হাসপাতালটিতে নিয়ে আসা তার তিন বন্ধু রাফি, জুনায়েদ ও রকি অভিযোগ করেন। তারা বলেন, হাসপাতালে আনার পর পরই যদি রাফুকে অক্সিজেন দেওয়া হতো, তাহলে সে হয়তো বেঁচে যেত।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক সুমন সেন বলেন, ‘হাসপাতালে এসে দুইজনকেই মৃত পেয়েছি। হাসপাতালে আনার আগেই একজনের মৃত্যু হয়েছে। এছাড়া হাসপাতালে এনে ভর্তি করার পর রাফু নামের একজনের মৃত্যু হয়।’

করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামছুল আলম সিদ্দিকী বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ব্যাপারে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *