শরীয়তপুরের সেই অতিরিক্ত পুলিশ সুপার রাসেল মনির বরখাস্ত

Slider বাংলার মুখোমুখি

শরীয়তপুরের অতিরিক্ত পুলিশ সুপার (নড়িয়া সার্কেল) রাসেল মনিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে আজ সোমবার এ সাময়িক বরখাস্তের কথা জানানো হয়। রাসেল মনির ও পদ্মা সেতু দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে ব্যবসায়ীকে আটকে রেখে ৭২ লাখ টাকার চেক লিখে নেওয়ার অভিযোগ ছিল।

আদেশটি আজ সন্ধ্যায় শরীয়তপুরের পুলিশ সুপারের কার্যালয়ে পৌঁছায়। আজ সন্ধ্যা সাড়ে ৭টায় শরীয়তপুরের পুলিশ সুপার মো. সাইফুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনসূত্রে জানা গেছে, অতিরিক্ত পুলিশ সুপার রাসেল মনিরের বিরুদ্ধে শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে লিপ্ত হওয়ার অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। এ জন্য সরকারি চাকরি আইন, ২০১৮-এর ধারা ৩৯(১) এবং সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮-এর বিধি ১২(১) অনুযায়ী অভিযুক্তকে সরকারি চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা সমীচীন বিবেচিত হয়।

প্রজ্ঞাপনসূত্রে আরও জানা গেছে, রাসেল মনির বাংলাদেশ সার্ভিস রুল (বিএসআর) পার্ট-১ বিধি ৭১ অনুযায়ী খোরপোষ পাবেন। জনস্বার্থে এ আদেশ জারি করা হয়েছে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

এ ব্যাপারে শরীয়তপুরের পুলিশ সুপার মো. সাইফুল হক বলেন, অতিরিক্ত পুলিশ সুপার (নড়িয়া সার্কেল) রাসেল মনিরকে সাময়িক বরখাস্ত সংক্রান্ত আদেশ পেয়েছি। ইতোমধ্যেই তাকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, একই অভিযোগে ইতোপূর্বে শরীয়তপুরের জাজিরার পদ্মা সেতু দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. মোস্তাফিজুর রহমান ও পরিদর্শক (তদন্ত) সুরুজ উদ্দিন আহম্মেদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ওসি মোস্তাফিজকে চট্টগ্রাম ও পরিদর্শক সুরুজকে বরিশাল রেঞ্জে সংযুক্ত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *