মাগুরা-১ আসনের বিএনপি প্রার্থীকে কারাগারে প্রেরণ

Slider খুলনা

মাগুরা: মাগুরা-১ আসনের বিএনপির মনোনিত প্রার্থী মনোয়ার হোসেন খানকে পেট্রোল বোমায় ৫ শ্রমিক হত্যা মামলার চার্জশীটভূক্ত আসামী হিসেবে বৃহস্পতিবার দুপুরে জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠিয়েছে মাগুরা জেলা জজ আদালত।

জেলা জজ আদালতের রাস্ট্রপক্ষের সহকারি কৌসুলী (এপিপি) শাখারুল ইসলাম শাকিল জানান- ২০১৫ সালের ২১ মার্চ সন্ধ্যায় বিএনপির ডাকা অবরোধ কর্মসূচীর সময় মাগুরা সদরের মঘির ঢালে চলন্ত ট্রাকে পেট্রোল বোমা হামলা করে ৯ জনকে পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা। ওই ঘটনায় ৫ জন শ্রমিক মারা যান ও ৪ জন গুরুতর আহত হয়েছেন। ওই ঘটনায় জেলা বিএনপির তৎকালীন সহ সভাপতি মনোয়ার হোসেন খানসহ ২৩ জনকে আসামী করে চার্জশীট দেয়। ঘটনার পর দীর্ঘদিন সিঙ্গাপুরে পালতক থেকে গত ২৭ নভেম্বর মনোয়ার হোসেন খান হাইকোর্টে জামিন চাইতে গেলে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পন করতে নির্দেশ দেয় উচ্চ আদালত।

আজ বৃহস্পতিবার তিনি মাগুরা জেলা ও দায়রা জজ আদালতে জামিন আবেদন করলে আদালত তার আবেদন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।
এ প্রসঙ্গে মনোয়ার হোসেন খানের আইনজীবি শাহেদ হাসান টগর জানান- সরকারি দলের সাজানো এ মামলায় অন্য সকল আসামী জামিনে মুক্ত আছেন। বিজ্ঞ আদালতে আমরা বিএনপি দলীয় প্রার্থী মনোয়ার হোসেন খানের অন্তত ৩০ ডিসেম্বর পর্যন্ত অন্তবর্তীকালিন জামিন আবদেন করি। বিজ্ঞ আদালত তা নামঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

এ ঘটনায় ন্যায়বিচার না পাওয়ার দাবী করে তিনি উচ্চ আদালতে যাবেন বলে জানান। প্রয়োজনে তিনি জেলে থেকেই নির্বাচন করবেন বলে জানান তার আইনজীবিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *