আ’লীগ দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছে

Slider চট্টগ্রাম জাতীয় রাজনীতি

ctg_map_bbnn_196502575

ঢাকা: আওয়ামী লীগ দুর্নীতিতে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনে উপদেষ্টা সাবেক বাণিজ্য মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী।

রোববার (০৫ জুলাই) দুপুরে সদ্য কারামুক্ত যুবদল ও ছাত্রদল কর্মীদের চট্টগ্রাম মহানগরীর মেহেদিবাগ নিজ বাসায় ফুলেল শুভেচ্ছা জানাতে গিয়ে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে তিনি এ মন্তব্য করেন।

আমির খসরু মাহমুদ বলেন, আওয়ামী লীগের অবৈধ সরকার পরিচালনার কারণে দেশে দুর্নীতি প্রাতিষ্ঠানিক রূপ নিয়েছে। জনগণ আশা করেছিলো গণতন্ত্র এদেশে প্রাতিষ্ঠানিক রূপ নেবে। কিন্তু না আওয়ামী লীগ ক্ষমতার মোহে অন্ধ হওয়ার কারণে গণতন্ত্র হোঁচট খেয়েছে।

তিনি বলেন, বিশ্ব ব্যাংক পদ্মা সেতুতে দুর্নীতির অভিযোগ করলে আওয়ামী লীগ সরকার প্রধান থেকে শুরু করে সবাই দুর্নীতিবাজদের রক্ষার জন্য উঠে পড়ে লাগলো। শেষ পর্যন্ত পদ্মা সেতুতে অর্থায়ন না করে বিশ্ব ব্যাংক চলে গেল। এতে দুর্নীতির বিজয় হয়েছে। অবৈধভাবে রাষ্ট্র ক্ষমতা পরিচালনা করতে গিয়ে আওয়ামী লীগ দেশের সাংবিধানিক প্রতিষ্ঠান গুলোকে দুর্বল করে ফেলেছে। দলীয় ও অযোগ্য লোক নিয়োগের কারণে সরকারি প্রতিষ্ঠান গুলো দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- পতেঙ্গা থানা বিএনপির সভাপতি এম এ আজিজ, যুবদল নেতা সামশুল হক, মুহাম্মদ মহসিন, রোকন উদ্দিন মাহমুদ, সংবর্ধিত চট্টগ্রাম মহানগর মোটর চালক দলের সভাপতি নুর উদ্দিন মুন্না, ইপিজেড থানা যুবদলের মুহাম্মদ শাহেদ বাদশা, ছাত্রদলের মুহাম্মদ রাসেল, মুহাম্মদ সুজন, আব্দুর রাজ্জাক, মুহাম্মদ রিফাত প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *