বাংলার বুকে মার্টিনেজ

Slider খেলা

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ আজ ঢাকায় আসছেন। ভোর সাড়ে পাঁচটায় তিনি ঢাকায় পা রাখবেন। এরই মধ্যে তিনি রওনা হয়েছেন। তার যাত্রা পথ ৩৮ ঘণ্টার।

বিমানবন্দর থেকে মার্টিনেজ সরাসরি চলে যাবেন হোটেলে। দুপুর আড়াইটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি। ঢাকায় অবস্থান করলেও সাধারণ ক্রীড়ামোদীরা তাকে দেখার সুযোগ সেভাবে পাবেন না বললেই চলে। মার্টিনেজকে ঢাকায় আনছে ফান্ডেড নেক্সটের কোম্পানি নেক্সট ভেঞ্চার। গতকাল বিকালে তাদের অফিসে এক অনির্ধারিত সংবাদ সম্মেলন হয় মার্টিনেজের আগমন নিয়ে। নেক্সট ভেঞ্চারের সিইও সৈয়দ আবদুল্লাহ জায়েদ এবং চিফ স্ট্র্যাটেজিক অফিসার সৈয়দ আবদুল্লাহ গালিব একসঙ্গে বলেন, ‘আমাদের ইচ্ছে ছিল মার্টিনেজকে নিয়ে একটি পাবলিক অনুষ্ঠান করার। তিনি ২৬ জুন কনফার্ম করেছেন। ঈদের ছুটি এবং তিনি খুবই কম সময় ঢাকায় থাকবেন ফলে সে অনুষ্ঠান সম্ভব হচ্ছে না।’

ফান্ডেড নেক্সট ও নেক্সট ভেঞ্চারের কর্মী সংখ্যা দুই শতাধিক তাদের সঙ্গে আমন্ত্রিত অতিথি হিসেবে থাকছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। মার্টিনেজ একজন ফুটবলার এরপরও কোনো ফুটবলার আমন্ত্রিত নন এই অনুষ্ঠানে। অতিথি সম্পর্কে গালিব বলেন, ‘আমরা আইটি কোম্পানি তাই আইসিটি মন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছি। মাশরাফি আর্জেন্টিনার সমর্থক। তিনি তরুণ সমাজের আইকন; সে হিসেবে তাকে আমন্ত্রণ দেওয়া হয়েছে। বাংলাদেশ ফুটবল দল ভারতেÑ তারা আগামীকাল আসবে। ফুটবলাররা দেশে থাকলে আমরা অবশ্যই কয়েকজনকে দাওয়াত দিতাম।’ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন একজন ফুটবল কিংবদন্তি; তাকেও আমন্ত্রণ দেয়নি। ফুটবল ফেডারেশন এবং ক্রীড়া মন্ত্রণালয় আনুষ্ঠানিকভাবে অবহিত নয় মার্টিনেজের সফর নিয়ে।

এমিলিয়ানো সফরে ঢাকা নীরব থাকলেও কলকাতায় চলছে উৎসবের আয়োজন। ঢাকা থেকে দুপুরে কলকাতার উদ্দেশ্যে রওনা হবেন তিনি। বিকাল সাড়ে ৪টায় কলকাতায় পা রাখবেন তিনি। তবে সোমবার তিনি কোথাও পা রাখবেন না। কলকাতার একটি পাঁচ তারকা হোটেলে বিশ্রামে থাকবেন তিনি। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা নাগাদ স্পনসরদের একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা তার। মিলনমেলা প্রাঙ্গণে একটি অনুষ্ঠানে যোগ দেবেন মার্টিনেজ। সেখানে সংবর্ধনা দেওয়া হবে তাকে। একটি আলোচনাতেও অংশ নেবেন মার্টিনেজ। তার নাম দেওয়া হয়েছে ‘তাহাদের কথা।’

এরপর বিকালের দিকে মোহনবাগান তাঁবুতে যাবেন মার্টিনেস। মোহনবাগানের তরফে সংবর্ধনা দেওয়া হবে বিশ্বকাপের সেরা গোলরক্ষককে। পরের দিনও ব্যস্ততার মধ্যেই কাটবে মার্টিনেজের। সকাল ১১.৪৫ মিনিটে তিনি সন্তোষ মিত্র স্কোয়ারে যাবেন। সেখানে তাকে সংবর্ধনা দেওয়া হবে।

এরপর তার যাওয়ার কথা মন্ত্রী সুজিত বোসের ক্লাব শ্রীভূমি স্পোর্টিংয়ে। সেখানেও সংবর্ধনা এবং কিছু কর্মসূচি রয়েছে তার। এরপর রিষড়ায় যাবেন আর্জেন্টিনার গোলকিপার। মাঝে তিনি দেখা করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে। তবে কোথায় দেখা হবে তা চূড়ান্ত নয়। বিকালের দিকে দেশে ফেরার বিমান ধরবেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *