ইসির সভায় আসেননি আরাফাত, সিইসির উষ্মা

Slider জাতীয়


ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের প্রার্থীদের নিয়ে নির্বাচন কমিশনের প্রথম সভায় যোগ দেননি আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত। এতে তার ওপর উষ্মা প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। আজ মঙ্গলবার বেলা ১১টায় নির্বাচন ভবনে সিইসির সম্মেলন কক্ষে এ উপনির্বাচনের আট প্রার্থীকে নিয়ে আচরণবিধি প্রতিপালন বিষয়ক সভা হয়।

বৈঠক ১১টায় শুরু হলেও প্রায় আধা ঘণ্টা পর আরাফাতের প্রতিনিধি হিসেবে সভায় উপস্থিত হন মহানগর উত্তর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক উইলিয়াম প্রলয় সমাদ্দার। এ সময় সিইসি তার পরিচয় জানতে চান। তখন জানানো হয়, তিনি মোহাম্মদ আলী আরাফাতের প্রতিনিধি হিসেবে সভায় এসেছেন।

এরপর কিছুটা উষ্মার সুরে সিইসি বলেন, ‘উনি (আরাফাত) কেন আসেননি, প্রতিনিধি কেন এলেন, মিটিং শুরুর আধা ঘণ্টা পরে কেন এসেছেন।’ এ সময় কুমিল্লা সিটি নির্বাচনের সময়ও আওয়ামী লীগ প্রার্থীকে মতবিনিময়ে না পাওয়ার কথা মনে করিয়ে দেন তিনি। জবাবে প্রলয় সমাদ্দার বলেন, প্রার্থী অসুস্থ থাকায় আসতে পারেননি।

সভার পর আরাফাতের প্রতিনিধি সাংবাদিকদের বলেন, ‘মোহাম্মদ আলী আরাফাত গতকালই ইসির মতবিনিময় সভার আমন্ত্রণপত্র পেয়েছিলেন। তিনি গতকাল দু-তিনটি প্রচার কাজে অংশ নেওয়ার পর অসুস্থবোধ করছেন। তার জ্বর। তিনি নিজের ও অন্যদের নিরাপত্তা বিবেচনায় নিজে সভায় না এসে আমাকে পাঠিয়েছেন।’

প্রতিনিধি হয়ে বিলম্বে সভাস্থলে পৌঁছানোয় সিইসির জেরার মুখে পড়েন বলে জানান উইলিয়াম প্রলয় সমাদ্দার। এ কারণে আরাফাতের পক্ষে সভায় আর কোনো বক্তব্যও দেননি বলে জানান তিনি।

সভায় নির্বাচন কমিশনার মো. আলমগীর, রাশেদা সুলতানার, জাতীয় পার্টির প্রার্থী সিকদার আনিসুর রহমান, জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসান, সাংস্কৃতিক মুক্তিজোটের মো. আকতার হোসেন, বাংলাদেশ কংগ্রেসের রেজাউল করিম স্বপন, তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান, স্বতন্ত্র প্রার্থী মো. আশরাফুল হোসেন আলম (হিরো আলম) ও তরিকুল ইসলাম ভুঞা অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *