কারাগারেই থাকতে হচ্ছে সেন্ট্রাল হাসপাতালের দুই চিকিৎসককে

Slider ফুলজান বিবির বাংলা

রাজধানীর গ্রিন রোডে সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসায় নবজাতক ও মায়ের মৃত্যুর মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে থাকা ডা. মুনা সাহা ও ডা. শাহজাদী মুস্তার্শিদা সুলতানার জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

আজ বুধবার ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আসাদুজ্জামান নূর এ আদেশ দেন। ঢাকা আইনজীবী সমিতির সভাপতি আব্দুল্লাহ আল মামুনসহ বেশ কয়েকজন আইনজীবী আসামিদের পক্ষে জামিন চেয়ে শুনানি করেন ।

সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসা ও কর্তৃপক্ষের প্রতারণায় মাহবুবা রহমান আঁখি নামের এক প্রসূতি মৃত্যুঝুঁকিতে পড়েছেন বলে গত ১৪ জুন অভিযোগ করেন তার স্বামী ইয়াকুব আলী। তিনি দাবি করেন, হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় মারা গেছেন তাদের নবজাতক সন্তানও।

এ ঘটনায় ওই দিনই ধানমন্ডি থানায় ছয়জনের নাম উল্লেখসহ ৫-৬ জনকে অজ্ঞাতনামা আসামি করে ‘অবহেলাজনিত মৃত্যুর’ অভিযোগ এনে মামলা করেন ইয়াকুব আলী। এরপরই ডা. শাহজাদী ও ডা. মুনাকে গ্রেপ্তার করে ধানমন্ডি থানা পুলিশ। পরের দিন তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এরপর তাদের জামিন আবেদন করা হলে আদালত নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর গত ১৮ জুন দুপুর ১টা ৪৩ মিনিটে ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মাহবুবা রহমান আঁখিও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *