দুই সিটিতে কত শতাংশ ভোট পড়েছে, জানালেন সিইসি

Slider জাতীয়

খুলনা ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচন সার্বিকভাবে সুশৃঙ্খল ও আনন্দমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি জানান, খুলনায় অনুমানিক ৪৫ শতাংশ এবং বরিশালে ৫০ শতাংশ পর্যন্ত ভোট কাস্ট হয়েছে।

আজ সোমবার বিকেলে দুই সিটির ভোটগ্রহণ শেষে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের এ কথা জানান তিনি। এ ছাড়া বরিশালে বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তাৎক্ষণিকভাবে নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবিব খান বলেছেন, বরিশাল ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে সুষ্ঠুভাবে ভোট অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে কারও পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো অভিযোগ আসেনি। আগের চেয়ে এই নির্বাচনে ভোটারদের উপস্থিতি বেড়েছে। ইভিএমের ছোটখাটো ত্রুটি ছাড়া নির্বাচনে তেমন কোনো অভিযোগ নেই।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশন থেকে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ২৩১০টি সিসি ক্যামেরার মাধ্যমে ২৮৯টি কেন্দ্র মনিটরিং করা হচ্ছে। বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ১১৪৬টি সিসি ক্যামেরার মাধ্যমে ১২৬টি কেন্দ্র মনিটরিং করা হচ্ছে।

দুই সিটি করপোরেশনে আজ সকাল ৮টায় শুরু হয় ভোটগ্রহণ। শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট শেষ হয় বিকেল ৪টায়। বরিশাল ও খুলনা সিটি করপোরেশনের কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের ব্যাপক উপস্থিতি দেখা গেছে। এবারই প্রথম ইভিএমে ভোট দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করছেন তরুণ ভোটাররা।

এই প্রথম খুলনা ও বরিশাল সিটির সব কেন্দ্রে ভোট নেওয়া হয় ইভিএমে। প্রতিটি কেন্দ্রে ছিল কড়া নিরাপত্তা বেষ্টনী। এ ছাড়া সিসি ক্যামেরায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবন থেকে ভোটগ্রহণ পরিস্থিতি মনিটরিং করেন কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *