জাতীয় নির্বাচনে যাবে তৃণমূল বিএনপি, তবে…

Slider রাজনীতি

পরিবেশ পেলে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তৃণমূল বিএনপি অংশ নেবে বলে জানিয়েছেন ব্যারিস্টার নাজমুল হুদার মেয়ে ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ব্যারিস্টার অন্তরা সেলিমা হুদা।

আজ মঙ্গলবার গুলশানে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে অন্তুরা সেলিমা হুদা এ কথা জানান। তিনি বলেন, যদি পরিবেশ হয় নির্বাচনে অবশ্যই আমরা যাবো।
সেই নির্বাচন কী আপনারা জোটবদ্ধ হয়ে নাকি এককভাবে ৩০০ আসনে করবেন এমন প্রশ্রে জবাবে জানতে চাইলে অন্তরা বলেন, সেটা পরিস্থিতি বলে দেবে। আমরা সবে মাত্র যাত্রা শুরু করলাম।

তবে অন্তরা সিগমা হুদা বলেন, আমরা নির্বাচন দেখব। আমরা কারো পক্ষে নয়, বিপক্ষে নয়। আমরা যেটা বাংলাদেশের জন্য ভালো হবে, মঙ্গল হবে সেইভাবে আমরা যাবো।

বক্তব্যের শুরুতেই তিনি বলেন, আমি সর্বপ্রথম কৃতজ্ঞতা প্রকাশ করছি পরম করুণাময় আল্লাহ তায়ালার প্রতি। এরপর শ্রদ্ধা জ্ঞাপন করছি আমাদের মাতৃভাষা বাংলা ও জন্মভূমি বাংলাদেশকে রক্ষার জন্য যারা অবদান রেখেছেন তাদের প্রতি। আমি শ্রদ্ধা ভরে স্মরণ করছি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে।

আমি আরো শ্রদ্ধা জ্ঞাপন করছি মুক্তিযুদ্ধের সকল শহীদদের প্রতি, মুক্তিযোদ্ধাদের প্রতি এবং সকল শহীদ পরিবারের প্রতি।

এ সময় অন্তুরা বলেন, আমার বাবার স্বপ্ন ও অসমাপ্ত কাজগুলোকে বাস্তবায়ন করার জন্য আমি এই দায়িত্ব পালনে সম্মত হই। আজকে আমি দলের সকল সদস্য ও দেশের জনগণকে নিয়ে যেন দেশের জন্য ও দেশের জনগণের জন্য এবং দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য কাজ করতে পারি এ জন্য আমি আপনাদের (গণমাধ্যম) কাছে এবং আপনাদের মাধ্যমে দেশবাসীর কাছে সহযোগিতা ও দোয়া চাই।

আড়াই মাস আগে নির্বাচন কমিশনের নিবন্ধন পাওয়া গতকাল শুক্রবার ‘তৃণমূল বিএনপি‘র হাল ধরেন প্রয়াত ব্যারিস্টার নাজমুল হুদার মেয়ে ব্যারিস্টার অন্তরা সেলিমা হুদা।

আগামী বছর জাতীয় কাউন্সিল না হওয়া পর্যন্ত দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে যাবেন তিনি।

সংবাদ সম্মেলনে প্রয়াত নাজমুল হুদার সহধর্মিনী তৃণমূল বিএনপির উপদেষ্টা অ্যাডভোকেট সিগমা হুদাও উপস্থিত ছিলেন।

তিনি বলেন, ব্যারিস্টার নাজমুল হুদার চিন্তা-চেতনা এবং আদর্শ ধারণ ও বহন করেন এমন ব্যক্তিত্বকে দলীয় নেতৃত্বে আনার লক্ষ্যে গতকাল তৃণমূল বিএনপির সাধারণ সভায় দলের মরহুম চেয়ারম্যানের বড় কন্যা অ্যাডভোকেট অন্তরা সেলিমা হুদাকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান পদে মনোনীত করা হয়েছে। আমরা প্রত্যাশা করছি, তার নেতৃত্বে ব্যারিস্টার নাজমুল হুদার অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়ন করে তৃণমূল বিএনপিকে সামনে এগিয়ে নেওয়া সম্ভব হবে।

সংবাদ সম্মেলনে তৃণমূল বিএনপির মহাসচিব শেখ হাবিবুর রহমান ও সিনিয়র যুগ্ম মহাসচিব আক্কাস আলী খান উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *