খালেদা জিয়ার উপদেষ্টা কবীর হোসেন আর নেই

Slider ফুলজান বিবির বাংলা

প্রবীণ রাজনীতিবিদ সাবেক মন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা কবীর হোসেন ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। আজ বুধবার বেলা পৌনে ২টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এ তথ্য নিশ্চিত করেন স্বেচ্ছাসেবক দলের সাবেক সহসভাপতি নুসরাত এলাহী রিজভী।

পঞ্চম, সপ্তম ও অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য ছিলেন বীর মুক্তিযোদ্ধা কবীর হোসেন। ১৯৯১ সালে রাজশাহী-২ আসন থেকে ধানের শীষ প্রতীকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়ে খালেদা সরকারের প্রথম মন্ত্রিসভার প্রতিমন্ত্রী ছিলেন।

জামায়াতের সঙ্গে জোট করার বিরুদ্ধে ছিলেন কবীর হোসেন। এ কারণে ১৯৯১ ও ৯৬ সালের নির্বাচনে রাজশাহী-২ সদর আসন থেকে নির্বাচিত কবীর হোসেনকে

২০০১ সালে এই আসনে দল তাকে মনোনয়ন দেয়নি। এ নিয়ে রাজশাহীতে দলীয় নেতাকর্মীরা তুমুল আন্দোলন গড়ে তোলে। পরবর্তীতে রাজশাহী-৫ আসনের প্রার্থী পরিবর্তন করে কবীর হোসেনকে মনোনয়ন দেয় বিএনপি। সেবার প্রথমে রাজশাহী -৫ আসনে মনোনয়ন দেওয়া হয়েছিল বিএনপি নেতা আজিজুর রহমানকে।

দলের একাংশ ও জামায়াতের অসহযোগিতার পরও কবীর হোসেন এমপি নির্বাচিত হন। ’৯১ সরকারের প্রতিমন্ত্রী ২০০১ সালে চারদলীয় জোট সরকারের মন্ত্রী সভায় স্থান হয়নি বীর মুক্তিযোদ্ধা কবীর হোসেনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *