মেসিদের বাংলাদেশে আসা নিয়ে দুঃসংবাদ

Slider খেলা

চলতি বছরের জানুয়ারিতে হঠাৎ করেই বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মো. সালাউদ্দিন জানিয়েছিলেন, ‘আর্জেন্টিনা দলকে বাংলাদেশে আনার প্রক্রিয়া চলছে। সব কিছু ঠিক থাকলে চলতি বছরের জুনেই বাংলাদেশে এসে একটি আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ খেলবে লিওনেল মেসির নেতৃত্বাধীন বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দল।’ তবে সেটি আর হচ্ছে না। জানুয়ারিতে শুরু হওয়া এই আলোচনার অগ্রগতি হলেও স্থগিত হয়ে গেছে। গত সপ্তাহেই বাফুফে থেকে আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশনকে (আফা) জানানো হয়েছে জুনে ম্যাচটি আয়োজন করা সম্ভব নয়।

বাংলাদেশের একটি গণমাধ্যমের মতে, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংস্কারের কাজ চলছে, তাই আর্জেন্টিনাকে আনা যাচ্ছে না বলে জানিয়েছেন কাজী সালাউদ্দিন। যদিও দুই পক্ষই চেয়েছিল বাংলাদেশে আসুক আর্জেন্টিনা।

জানুয়ারিতে বাংলাদেশে আসার আগ্রহ দেখালেও ব্যাপারটি নিশ্চিত করেনি আর্জেন্টিনা। সে সময় আর্জেন্টিনার একটি সংবাদমাধ্যম জানিয়েছিল, জুনেই বাংলাদেশে আসার ব্যাপারে পরিকল্পনা চূড়ান্ত করেছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। আর্জেন্টিনার ডবল আমারিল্লার প্রকাশিত সংবাদে বলা হয়েছে, চলতি বছরের ১২-২০ জুনের মধ্যে বাংলাদেশে এসে প্রীতি ম্যাচ খেলতে পারে বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দল। এ ম্যাচটি অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। ২০২৩ সালে বিশ্বের বিভিন্ন দেশে খেলার সূচি পরিকল্পনা করেছে আর্জেন্টিনা। ওই পরিকল্পনার অংশ হিসেবে বাংলাদেশ সফরের বিষয়টি নিয়ে আলোচনা করেছে তারা। আলোচনা মোতাবেক লিওনেল মেসিদের বাংলাদেশ পাঠাতে চাইছে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন।

এর আগে, ২০১১ সালে লিওনেল মেসির নেতৃত্বে বাংলাদেশে এসে নাইজেরিয়ার বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলেছিল আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল। এবার আসলে এটি হতো দ্বিতীয় আসার ঘটনা। তবে এবারের আর্জেন্টিনা দলটি বিশ্বকাপজয়ী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *