ত্রিশালে সেতু ধসে নদীতে পড়ল প্রাইভেটকার-লরি

Slider গ্রাম বাংলা


ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় একটি লোহার সেতু ধসে গিয়েছে। এ সময় সেতুর ওপরে থাকা একটি লরি ও প্রাইভেটকার নদীতে পড়ে যায়। এ ঘটনায় চারজন আহত হয়েছেন।

আজ বুধবার বিকেল পৌনে ৬টায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চেলেরঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইন উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঢাকা থেকে ময়মনসিংহগামী চার লেনের সড়কের দুই লেনে লোহার সেতুতে একটি ৪২ চাকার লরি ট্রান্সফরমার নিয়ে জামালপুর যাচ্ছিল। এ সময় ওই ট্রান্সফরমার বহনকারী লরিটি সেতুতে উঠলে সেতুটি ধসে পড়ে। এ সময় সেতুতে থাকা একটি প্রাইভেটকারও নিচে পড়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, লোহার সেতুটি ধসে পড়ার পর থেকে ময়মনসিংহগামী যানচলাচল বন্ধ হয়ে যায়। পরে উপজেলা নির্বাহী অফিসার জুয়েল আহমেদ, সহকারী কমিশিনার (ভূমি) হাসান আব্দুল্লাহ আল মাহমুদ, ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইন উদ্দিন ও ত্রিশাল ফায়ার সার্ভিসের ইনচার্জ আবুল কালামের সহয়তায় দুই লেনেই যান চলাচল শুরু হয়। বর্তমানে থেমে থেমে যান চলাচল করছে।

ত্রিশাল ফায়ার সার্ভিসের ইনচার্জ আবুল কালাম জানান, লোহার সেতুতে বড় একটি লড়ি উঠলে সেতুটি ধসে পড়ে। এ সময় লরিসহ একটি প্রাইভেটকার খিরু নদীতে পড়ে যায়। প্রাইভেটকারে থাকা পাঁচজনকে স্থানীয়রা উদ্ধার করেছে।

ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার জান্নাতুল ফেরদৌস জানান, আহত চারজনকে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে উন্নত চিকিৎসার জন্য তিনজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যজন এখানেই চিকিৎসা নিচ্ছেন।

ত্রিশাল থানার ওসি মো. মাইন উদ্দিন জানান, থানা পুলিশ উদ্ধার কার্যক্রমের পাশাপাশি যানজট নিরসনে কাজ করছে। এ সুযোগে যেনো কোনো অপৃত্তিকর ঘটনা না ঘটে সেদিকে নজর রেখেছে পুলিশ।

ত্রিশাল উপজেলার নির্বাহী অফিসার মো. জুয়েল আহমেদ জানান, ট্রান্সফরমার বহনকারী লরিটি ঢাকা থেকে জামালপুরে যাচ্ছিল। এ সময় বেইলী ব্রিজ পারাপারের সময় লরিটি সেতুর মাঝখানে গেলে সেতুটি নদীতে ধসে পড়ে যায়। দুর্ঘটনার পর থেকে ওই লরি চালক নিখোঁজ রয়েছেন। প্রাইভেটকারে থাকা পাঁচ যাত্রীর মধ্যে চারজন আহত হয়েছেন। সেতুটি ভেঙে যাওয়ার কারণে দুটি রাস্তার একটি রাস্তা পুরোপুরি বন্ধ হয়ে গিয়েছে। আরেকটি রাস্তা সচল রয়েছে।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন ধর্ম বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও জাতীয় সংসদ সদস্য রুহুল আমিন মাদানী, ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মো: শফিকুর রেজা বিশ্বাসসহ সংশ্লিষ্ট ঊর্দ্ধতন কর্মকর্তারা।

উল্লেখ্য, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ত্রিশাল উপজেলার চেলেঘাট নামকস্থানে নব্বই দশকে খিরু নদের ওপর নির্মাণ করা হয় ওই বেইলী ব্রিজটি। চারলেনের মহাসড়কের দুইলেন ওই বেইলী ব্রিজ দিয়ে অপর দুইলেনের জন্য নতুন একটি সেতু নির্মাণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *