গ্রামের পথে মুক্তিবেটি কাঁকন বিবির লাশ, ইউনানী কন্ঠের শোক

Slider সারাদেশ
IMG_20180322_115353
হাফিজুল ইসলাম লস্কর :: ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের বীরযোদ্ধা কাঁকন বিবির লাশ নিয়ে গ্রামের বাড়ির পথে তার পরিবার।
বৃহস্পতিবার (২২ মার্চ) সকালে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মাহবুবুল হক চৌধুরী ‘বীরঙ্গনা কাঁকন বিবির লাশ তার মেয়ের কাছে হস্তান্তর করেন। এসময় তার পরিবারের সদস্যারা উপস্থিত ছিলেন।
তার গ্রামের বাড়ি সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার লীপুর ইউনিয়নের ঝিরাগাঁও গ্রামে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানাযায়।
উল্লেখ্য যে, বুধবার (২১মার্চ) রাত সাড়ে ১১টার দিকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। নিউমোনিয়া ও শ্বাসকষ্ট রোগে আক্রান্ত হয়ে গত সোমবার (১৯ মার্চ) কাঁকন বিবি সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। তার ফুসফুসের একাংশও কাজ করছিল না বলে জানিয়ে ছিলেন চিকিৎসকরা।
১৯৭১ সালে ৩ মাস বয়সী মেয়ে সখিনাকে রেখে মুক্তিযুদ্ধে যান কাঁকন বিবি। প্রথমে মুক্তিযুদ্ধের পক্ষে গুপ্তচরের কাজ করলেও পরবর্তী সময়ে সম্মুখযুদ্ধে অংশ নেন তিনি। পাক বাহিনীর হাতে আটক হয়ে নির্যাতনের শিকারও হয়েছেন বীর এই যোদ্ধা। ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে বীরপ্রতীক খেতাবে ভূষিত করেন।
মুক্তিবেটি কাঁকন বিবির মৃত্যুতে সাপ্তাহিক ইউনানী কন্ঠ পরিবার গভীরভাবে শোক প্রকাশ করেছে। সেই সাথে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছে। আজ সকালে এক শোক বার্তায় ইউনানী কন্ঠ পরিবার এ শোক জ্ঞাপন করে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *