‘১০ জেলে নিহতের পেছনে কারা জড়িত, তদন্ত হচ্ছে’

Slider চট্টগ্রাম


বঙ্গোপসাগরের কক্সবাজার উপকূলের নাজিরারটেক পয়েন্টে ভেসে আসা লাশবাহী ট্রলার নিয়ে তদন্ত করছে পুলিশ। ১০ জেলে কীভাবে নিহত হলেন, তা খুঁজে দেখছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

আজ সোমবার ব্রিফিংয়ে এ কথা জানান পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন। তিনি বলেন, ‘১০ জেলে নিহতের ঘটনাটি তদন্ত করছে পুলিশ। এটা আসলেই একটি বড় ঘটনা। এর পেছনে কারা জড়িত, তা তদন্ত করা হচ্ছে। এ ঘটনায় সিআইডি ও পিবিআই কাজ করছে।’

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, ভাসমান ট্রলার থেকে লাশ উদ্ধারের ঘটনায় এখনো মামলা হয়নি। এটি একটি বড় হত্যাকাণ্ডের ঘটনা। এ নিয়ে সিআইডি-পিবিআইসহ আইনশৃংখলা বাহিনী কাজ করছে। তাদের কাজ শেষ হলে পুরো ঘটনা সম্পর্কে অবহিত করা হবে।

এর আগে দুপুরে কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে নিহতের স্বজনদের সঙ্গে কথা বলেন ডিআইজি মো. আনোয়ার হোসেন, সিআইডি পুলিশের ডিআইজি মো. হাবিবুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এদিকি, ভেসে আসা ট্রলার থেকে উদ্ধার হওয়া ১০ জেলের লাশের মধ্যে ছয়জনের পরিচয় শনাক্ত হয়েছে। পরে তাদের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। আজ সন্ধ্যা সাড়ে ৭টায় কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গ থেকে স্বজনদের কাছে ছয়জনের লাশ হস্তান্তর করা হয়।

কক্সবাজারের জেলা প্রশাসক (ডিসি) মুহম্মদ শাহীন ইমরান ও পুলিশ সুপার (এসপি) মো. মাহফুজুল ইসলামের উপস্থিতিতে লাশ হস্তান্তর করা হয়। এ সময় তাদের প্রতিটি পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫ হাজার করে নগদ টাকা দেওয়া হয়।

এ সময় এসপি মো. মাহফুজুল ইসলাম বলেন, ‘উদ্ধার ১০ জনের মধ্যে চারজনের লাশ স্বজনরা শনাক্ত করার পর যাচাই-বাছাই শেষে হস্তান্তর করা হয়েছে। অপর চারজনের লাশ হাসপাতাল মর্গে রয়েছে।’

গতকাল রোববার দুপুরে লাশ উদ্ধারের পর হাসপাতালে মর্গে ছুটে আসেন স্বজনরা। তাদের দাবি, গত ৭ এপ্রিল ওই জেলেরা ট্রলারে করে সাগরে মাছ ধরতে যান। ওই ট্রলারের মালিক শামসুল আলমও সেখানে ছিলেন।

এর আগে গতকাল সকালে রশি দিয়ে ট্রলারটি টেনে কক্সবাজারের নাজিরারটেক মোহনায় নিয়ে আসেন স্থানীয় জেলেরা। খবর পেয়ে দুপুর ২টার দিকে ঘটনাস্থলে গিয়ে ১০ জনের লাশ উদ্ধার করে পুলিশ ও ফায়ার সার্ভিস। লাশগুলো ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। সেখান থেকে আজ ছয়জনের লাশ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *