ডয়চে ভেলের কার্যালয়ের সামনে জার্মান আওয়ামী লীগের বিক্ষোভ

Slider ফুলজান বিবির বাংলা


জার্মানির রাজধানী বার্লিনের ডয়চে ভেলের কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে বাংলাদেশ সিভিল সোসাইটি ইন ইউরোপ ও জার্মান আওয়ামী লীগ। আজ সোমবার স্থানীয় সময় দুপুরে বার্লিনের ভোল্টা স্ট্রাসেতে জার্মানভিত্তিক সংবাদমাধ্যম ডয়চে ভেলের কার্যালয়ের সামনে এই কর্মসূচি পালন করে তারা।

বাংলাদেশ সিভিল সোসাইটি ইন ইউরোপের নেতারা বলেন, ডয়চে ভেলের মতো জার্মানির একটি রাষ্ট্রীয় প্রতিষ্ঠান থেকে বাংলাদেশ বিরোধী ও জঙ্গি দমনে সফল র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়নের (র‌্যাব) মত সুনাম অর্জনকারী নিরাপত্তা সংস্থাকে হেয় করতে তথ্যচিত্র নির্মাণ ও তা বিভিন্ন সামাজিক গণমাধ্যম প্রচার করে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপচেষ্টায় লিপ্ত আছে। অবিলম্বে ডয়চে ভেলের বাংলা বিভাগ দেশের নিরাপত্তা বাহিনী, প্রধানমন্ত্রী ও অভ্যান্তরীণ ইস্যু নিয়ে উসকানিমূলক তথ্যচিত্র কিংবা টক শো বন্ধ না করলে আইনি প্রক্রিয়ায় তার কঠোর জবাব দেওয়া হবে।

বিক্ষোভ সমাবেশে জার্মান আওয়ামী লীগের নেতাকর্মীরা বলেন, ডয়েচে ভেলের বাংলা বিভাগের মতো এত স্বচ্ছ ও পরিছন্ন মাধ্যমের কাছ থেকে বাংলাদেশবিরোধী এমন নেতিবাচক তথ্যচিত্র কখনোই আশা করেননি তারা। বিশেষ করে জার্মানির জনগণের করের অর্থায়নে পরিচালিত এই রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের বাংলা বিভাগে কর্মরত কিছু ব্যক্তি সুইডেনে পালিয়ে যাওয়া তাসনিম খলিলের নেত্র নিউজের সঙ্গে হাত মিলিয়ে বাংলাদেশের কিছু রাজনৈতিক দলের মুখপাত্র হিসেবে দেশের সম্মানহানি করতে তৎপর হয়ে উঠেছে।

মানববন্ধন ও সমাবেশ থেকে জার্মান আওয়ামী লীগের সভাপতি মিজানুর হক খান ডয়েচে ভেলের কর্মকাণ্ডে তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, বঙ্গবন্ধু কন্যা দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অপসারণের দূরভিসন্ধিমূলক ষড়যন্ত্র যে কোন মূল্যে নস্যাৎ করা হবে।

এ সময় জার্মান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোবারক আলী ভূঁইয়া বকুল বলেন, দেশের গর্বের মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তি জামায়েত ইসলামি এবং লন্ডনের তারেক জিয়া ও যুক্তরাষ্ট্রের এনইডির অর্থায়ানে বাংলাদেশের বিরুদ্ধে এসব অপপ্রচার চালিয়ে যাচ্ছে ডয়েচে ভেলে।

বিক্ষোভ সমাবেশে জার্মান আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতাকর্মীসহ ইউরোপের বেশ কয়েকটি দেশ থেকে এবং জার্মানির অন্যান প্রদেশ থেকে আসা প্রবাসী বাংলাদেশীরা অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *