সাবেক রাষ্ট্রপতি আবদুল হামিদের নতুন ঠিকানা

Slider ফুলজান বিবির বাংলা


দেশের ইতিহাসে দীর্ঘ সময় রাষ্ট্রের সর্বোচ্চ পদে থেকে অবসরে গেলেন ২১তম রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। অবসরের পর তিনি উঠবেন নিকুঞ্জ-১, ক ব্লকের ৬ নম্বর লেক রোডের বাসায়। ডুপলেক্স এই বাড়িটিতে অবসর সময় কাটাবেন বর্ষিয়ান এই রাজনীতিবিদ।

রাজধানীতে তার আরও দুটি বাড়ি রয়েছে। তার একটি লালমাটিয়া, অন্যটি ক্যান্টনমেন্ট এলাকায়। তবে রাষ্ট্রপতি থাকার জন্য বেছে নিয়েছেন নিকুঞ্জের বাসাটি।

নতুন এ বাসার পাশ‌ দিয়ে বয়ে গেছে সুবিশাল লেক। কিশোরগঞ্জের হাওর এলাকায় বেড়ে ওঠা আবদুল হামিদ থাকবেন সেই লেক পাড়েই।

আজ সোমবার নতুন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন শপথ গ্রহণের পর বঙ্গভবনের বাসিন্দা হবেন। তিনি দেশের ২২তম রাষ্ট্রপতি। মো. সাহাবুদ্দিন এর হাতে বঙ্গভবন বুঝিয়ে দিয়ে বিদায় নেবেন আবদুল হামিদ।
দিন

সাবেক রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদিন আমাদের সময়কে বলেন, ‘মহামান্য নিকুঞ্জের বাসায় উঠবেন। এটা আগে থেকেই সিদ্ধান্ত নিয়েছেন। সেই অনুযায়ী গতকাল রোববার বাসার সব সুযোগ সুবিধা নিশ্চিত করা হয়। মহামান্য বঙ্গভবন থেকে বেরিয়ে সরাসরি নিকুঞ্জের বাসায় উঠবেন।’

দেশের ২০তম রাষ্ট্রপতি জিল্লুর রহমান এর অসুস্থতার কারণে তার মৃত্যুর ৬ দিন পূর্বে ২০১৩ সালের ১৩ মার্চ ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব নেন আবুল হামিদ। এরপর প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্থলাভিষিক্ত হয়ে ২০১৩ সালের ২৪ এপ্রিল দেশের ২১তম এবং ব্যক্তি হিসেবে (১৭তম) রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব নেন আবদুল হামিদ। দুই মেয়াদে দায়িত্ব পালন শেষে ২০২৩ সালের ২৪ এপ্রিল অবসরে গেলেন আবদুল হামিদ।

রাষ্ট্রপতি হওয়ার আগে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এবং স্পিকারের দায়িত্ব পালন করছেন আবদুল হামিদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *