ময়মনসিংহে প্রকৌশলীদের উপর হামলার তীব্র নিন্দা ও দ্রুত বিচারের দাবিতে মানব বন্ধন

Slider গ্রাম বাংলা

মোঃ সামদানি হোসেন বাপ্পীময়মনসিংহ। জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকাররের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুনির্দিষ্ট দিক-নির্দেশনায় দেশের অবকাঠামো ও সার্বিক উন্নয়নে দেশব্যাপী প্রকৌশলীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে, মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ ও ভিশন -২০৪১ এবং ডেল্টাপ্ল্যান- -২১০০ বাস্তবায়নে প্রকৌশলীরা নিরলসভাবে দায়িত্ব পালন করছেন এবং ভবিষ্যতেও সে ধারা অব্যাহত থাকবে কিন্তু সাম্প্রতিক সময়ে লক্ষ্য করা যাচ্ছে যে, সরকারি দায়িত্ব পালনকালে প্রকৌশলীরা বিভিন্নভাবে লাঞ্চিত হচ্ছেন।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, বিক্রয় ও বিতরন বিভাগ (বিবিবি), বিউবো, ময়মনসিংহ দপ্তরে কর্মরত সহকারী প্রকৌশলী মোঃ সৈকত মাহমুদ, উপ-সহকারী প্রকৌশলী মোঃ আল-আমীন আজাদ, মোঃ মাসুম পারভেজ রুবেল গত সোমবার (০৩/০৪/২০২৩ইং) দুপুরে বিক্রয় ও বিতরণ বিভাগ, বিউবো, ময়মনসিংহ দপ্তরের নির্দেশক্রে তারাকান্দা থানাধীন কাকনীকোনা ব্রীজ সংলগ্ন বিসকা ইউনিয়নের কাশিগঞ্জের বাসিন্দা মোঃ হাতেম আলী, পিতা মৃত আব্বাস ওরফে আক্কাস এবং বিসকা ইউনিয়নের চেয়ারম্যান শাকির আহমেদ বাবুল, পিতা আলী মাস্টারসহ ১০/১২ জন সরকারি কাজে বাধা প্রদান করেন। বাধা প্রদানকারী ব্যক্তিদের অবহিত করা হয় যে, মিটার বহির্ভূত বিদ্যুৎ ব্যবহার আইনত দন্ডনীয় অপরাধ। পরে কথা কাটাকাটির এক পর্যায়ে বাধা প্রদানকারী ব্যক্তিরা সহকারী প্রকৌশলী মোঃ সৈকত মাহমুদ উপ-সহকারী প্রকৌশলী মোঃ আল-আমীন, মোঃ মাসুম পারভেজ রুবেলকে লাঠি দিয়ে আঘাত এবং সেই আঘাত ফিরাতে গিয়ে মোঃ সৈকত মাহমুদ সহ অন্যান্য প্রকৌশলীরা মারাত্মকভাবে আহত হয়। তাদের দ্রুত নিকটস্থ ময়মনসিংহ সদর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয় এবং প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

সম্পূর্ণ বেআইনীভাবে ময়মনসিংহ কর্মরত সহকারী প্রকৌশলী মোঃ সৈকত মাহমুদ সহ অন্যান্য প্রকৌশলীদের শারীরিকভাবে লাঞ্চনা করার বিষয়টি তারাকান্দা থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলা নম্বর-০৪/৬৭;তারিখ ০৪/০৪/২০২৩ইং অপরাধীরা এখন পর্যন্ত গ্রেফতার না হওয়ায় সারাদেশের প্রকৌশলীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত ‘ঘরে ঘরে বিদ্যুৎ’ বাস্তবায়নে স্থানীয় বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কার্যাক্রমের সাথে সাথে দেশের সার্বিক উন্নয়ন কার্যক্রমে বিঘ্ন ঘটবে বলে আইইবি মনে করে। এ প্রেক্ষিতে দেশের উন্নয়ন কার্যক্রমকে সচল রাখতে মাঠপর্যায়েরর প্রকৌশলীদের নিরাপত্তার স্বার্থে সার্বক্ষণিক নিরাপত্তা প্রদান করে আসামীদের দ্রুত গ্রেফতার করে সুষ্ঠু বিচার নিশ্চিত করতে আইইবি ময়মনসিংহ কেন্দ্রের প্রকৌশলীগন আগামী ১২/০৪/২০২৩ইং তারিখে বিভাগীয় কমিশনারের অফিস সম্মুখে মানব বন্ধন কর্মসূচি পালন করার সিদ্ধান্ত গ্রাহন করেছে। উক্ত কর্মসূচী ও মানববন্ধনকে সাফল্য মুন্ডিত করার লক্ষে এসময় উপস্থিত ছিলেন।

সম্মানিত চেয়ারম্যান, আইবি, ময়মনসিংহ কেন্দ্র, ডঃ প্রকৌশলী মোঃ মঞ্জুরুল আলম, সাধারণ, সম্পাদক, আইবি, ময়মনসিংহ কেন্দ্র, প্রকৌশলী এ কে এম কামরুজ্জামান, ভাইস চেয়ারম্যান, আইবি, প্রকৌশলী এ বি এম ফারুক হোসেন, কাউন্সিলর, মেম্বার, আইবি ময়মনসিংহ কেন্দ্র, প্রকৌশলী ইন্দ্রজিৎ দেবনাথ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, ২ বিউবো, ময়মনসিংহ, প্রকৌশলী হাবিবুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ১ বিউবো, ময়মনসিংহ, প্রকৌশলী এ কে এম জসীমউদ্দিন, অতিরিক্ত পরিচালক, বিউবো, ময়মনসিংহ, জনাব আব্দুল গফুর, অতিরিক্ত প্রধান প্রকৌশলী, বিউবো ময়মনসিংহ, প্রকৌশলী আবুল কালাম আজাদ, নির্বাহী প্রকৌশলী বিউবো, ময়মনসিংহ, প্রকৌশলী মোফাজ্জল হোসেন, উপবিভাগীয় প্রকৌশলী গণপূর্ত, ময়মনসিংহ, প্রকৌশলী এ বি এম আশরাফুজ্জামান, সভাপতি, আইডিবি, ময়মনসিংহ, জিল্লুর রহমান, সাধারণ সম্পাদক, আইডিবি, ময়মনসিংহ, মোফাত খাইরুল ইসলাম, সহ-সভাপতি আইডিবি, ময়মনসিংহ শাহাবীর আলম সিদ্দীক, সাধারণ সম্পাদক, জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ, রেজিঃ নং ১৯০২ ময়মনসিংহ, সৈয়দ আওলাদ হোসেন, সভাপতি, জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ, ইমদাদুল হক, সভাপতি, ময়মনসিংহ উত্তর, জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ, আতিকুল ইসলাম, সভাপতি, ময়মনসিংহ দক্ষিণ, জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ, মোখলেছুর রহমান, সাধারণ সম্পাদক, ময়মনসিংহ দক্ষিণ, জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ, আব্দুল বাসের, যুগ্ন সম্পাদক, জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ ময়মনসিংহ, আবুল মনসুর প্রমুখ উপস্থিত ছিলেন,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *