অবৈধ হাসপাতাল-ক্লিনিক বন্ধে সারাদেশে স্বাস্থ্য অধিদপ্তরের অভিযান

Slider জাতীয়


অনিবন্ধিত হাসপাতাল ও ক্লিনিকের বিরুদ্ধে দ্বিতীয় দফায় সারাদেশে শুরু হয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের অভিযান। নিবন্ধন না থাকায় বন্ধ করে দেয়া হয়েছে বেশ কয়েকটি ক্লিনিক ও হাসপাতাল।

সোমবার (২৯ আগস্ট) দুপুর থেকে স্বাস্থ্য অধিদপ্তর রাজধানীর বকশিবাজার, উত্তরা, চকবাজার, লালবাগ, যাত্রাবাত্রী, কচুক্ষেত ও বনানীতে একযোগে এই অভিযান পরিচালনা করা হয়।

এদিকে বনানীতে হেয়ার ট্রান্সপ্লান্ট ও লেজার চিকিৎসার জন্য সাজানো অপারেশন থিয়েটার। কিন্তু কোন চিকিৎসক এখানে সেবা দিতেন না। দিতেন একজন নার্স। বনানীর হেয়ারট্রান্সপ্লান্ট অ্যান্ড কসমেটিক সার্জারি সেন্টারের বাস্তবতা এমনই। ভারতের মনোজ খান্না নামে এক চিকিৎসককে সামনে রেখে চলছিলো রমরমা ব্যবসা। যদিও গত ৪ বছরে তার চেহারা দেখেনি কেউ। নেই চিকিৎসার যথাযথ পরিবেশও। সোমবার সেখানে অভিযান চালায় স্বাস্থ্য অধিদপ্তর, বন্ধ করে দেয় সেন্টারটি।

এছাড়া অভিযান চলাকালে রাজধানীর বকশিবাজার মোড়ে লাইসেন্স না থাকায় ‘খিদমাহ লাইফ কেয়ার’ নামে একটি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) আহমেদুল কবীর জানান, স্বাস্থ্যসেবা খাতে শৃঙ্খলা ফেরাতেই এই কর্মসূচি।

এদিন স্বাস্থ্য অধিদপ্তরের অভিযান চলে ঢাকাসহ সারাদেশেই। যা চলবে বুধবার পর্যন্ত। বুধবার অভিযান শেষ হবার পর সেবার মানের ভিত্তিতে হাসপাতালগুলোকে আলাদা শ্রেণিতে ভাগ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *