স্বাধীনতা স্তম্ভে উঠে পড়ল যুবক, উদ্ধারের পর পুলিশে হস্তান্তর

Slider ফুলজান বিবির বাংলা

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের স্বাধীনতা স্তম্ভের চূড়ায় উঠে আটক যুবক। সুজন মিয়া (২৫) নামে এ যুবক উপরে উঠে আত্মহত্যার চেষ্টা করেন বলে জানা গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা তাকে নামিয়ে আনেন।

এ বিষয়ে গণমাধ্যমকে পুলিশ জানিয়েছে, ওই যুবকের নাম মো. সুজন মিয়া। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সে সোহরাওয়ার্দী উদ্যানের গ্লাস টাওয়ারে ওঠেন। ১৫০ ফুট উচ্চতা ও ১৬ ফুট প্রস্থের টাওয়ারের প্রায় মাঝামাঝি পর্যন্ত উঠে যান তিনি। রাত সাড়ে ১০টার সময় তাকে উদ্ধার করে ফায়ার সার্ভিস ও শাহবাগ থানা-পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপ-কমিশনার মো. শহিদুল্লাহ্ বলেন, ‘উপরে ওঠার পর ওই যুবক একটি গ্লাস খুলে ফেলে। এ সময় গ্লাসটি নিচে পড়ে বিকট শব্দ হয়। পরে আশপাশের লোকজন গিয়ে সেখানে জড়ো হয় এবং পুলিশকে খবর দেয়। পরে ফায়ার সার্ভিসকে বিষয়টি জানালে তারা এসে ওই যুবককে নামিয়ে আনে।

তিনি আরও বলেন, ‘ছেলেটির বাড়ি মানিকগঞ্জ সদরের মতলবপুরে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি একজন মোটর মেকানিক হিসেবে পরিচয় দিয়েছেন।’

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ইন্সপেক্টর মো. ইউনুস আলী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম থেকে খবর পেয়ে আমরা সোহরাওয়ার্দী উদ্যানে যাই। সেখানে ওই যুবকের সঙ্গে সময়ক্ষেপণের জন্য বিভিন্ন কথাবার্তা বলতে থাকি। তিনি সিগারেটের আবদার করলে ওপরে তার কাছে সিগারেটও পাঠানো হয়। পরে কৌশলে তাকে টাওয়ার থেকে নামিয়ে এনে শাহবাগ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।’

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সুজন জানিয়েছেন, ফায়ার সার্ভিস না এলে কিছুক্ষণ পর লাফ দিয়ে তিনি আত্মহত্যা করতেন। তবে কি করণে এমন কাণ্ড ঘটিয়েছেন তা এখনও বিস্তারিত জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *